ঘরের সাজে বৈশাখী আমেজ


গরমে জনজীবন হয়ে পড়েছে অতিষ্ট। প্রচণ্ড গরমে শরীর যেমন ক্লান্ত হয়ে যায় তেমনি কাজকর্ম করাটাও অসহনীয় হয়ে পড়ে। সারাদিন কাজ শেষে ঘরে এসে একটু স্বস্তির নিঃশ্বাস নিতে সবারই মন চায়। তাই গরমের সময় বৈদ্যুতিক পাখার কদর বেড়ে যায়।

গরমে স্বস্তি দিতে বাজারে রয়েছে বিভিন্ন ব্রান্ডের ফ্যান। সাধ্যের মধ্যে রয়েছে দাম। আপনার হাতের পাশেই পাবেন এসব বৈদ্যুতিক পাখা। ঘরে একটু শান্তিতে আরাম করতে, ঘুমতে এ পাখার কোন জুুড়ি নাই।

বাজারে ন্যাশনাল, যমুনা, সিঙ্গার, ফিলিপস ইত্যাদি ব্র্র্র্র্যান্ডের পাখা রয়েছে। পাখাগুলো দুই ধরনের হয়ে থাকে, ৫৬ ইঞ্চি ও ৪৮ ইঞ্চির। বিভিন্ন রকম ন্যাশনাল ফ্যানের দাম ৫৬ ইঞ্চি ১ হাজার ৭০০ থেকে ২ হাজার টাকা এবং ৪৮ ইঞ্চি দাম ১ হাজার ৬০০ থেকে ১ হাজার ৮০০ টাকার মধ্যে। যমুনা ফ্যানের দাম পড়বে ১ হাজার থেকে ২ হাজার টাকার মধ্যে। সিঙ্গারের ফ্যানের দাম পড়বে দেড় হাজার থেকে ২ হাজার ৫০০ টাকার মধ্যে।

ব্র্যান্ড ছাড়াও নন-ব্র্যান্ডের পাখাও পাওয়া যায়। তবে তা আপনাকে দামাদামি করে কিনতে হবে। বিভিন্ন প্রতিষ্ঠান গুলোর শোরুমেও পাওয়া যাবে এসব ফ্যান। ডিলারের মাধ্যমেও প্রতিষ্ঠান গুলো দেশের বিভিন্ন প্রান্তে বিক্রয় করে থাকে।

নিউমার্কেট, বিজয় সরণি, স্টেডিয়াম মার্কেট, মিরপুর, কাওরান বাজার সহ অনেক শোরুমে ফ্যান পাওয়া যাবে। তবে কেনার সময় অবশ্যই আপনার সেবাসমূহ লক্ষ রাখতে হবে।
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment