অটিজম সচেতনতায় সেমিনার


অটিজম সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে রাজধানীতে সেমিনার ও র্যালি করেছে আমর্ড ফোর্সেস মেডিকেল কলেজ। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।

বুধবার ঢাকা সেনানিবাসের কলেজ লেকচার গ্যালারি-১ এর সামনে কলেজের সামরিক ও বেসামরিক কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীরা এতে অংশ নেন। র্যালিটি কলেজ প্রাঙ্গন থেকে শুরু হয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল গিয়ে শেষ হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে আমর্ড ফোর্সেস মেডিকেল কলেজের কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. ফসিউর রহমান বলেন, ‘অটিজম একটি বিকাশ জনিত সমস্যা। বর্তমানে অটিজম দ্রুত গতিতে বেড়ে চলছে যা সমাজের সকল স্তরে উৎকণ্ঠার সৃষ্টি করছে। ছেলেদের মাঝে এই সমস্যা মেয়েদের চেয়ে অনেক বেশি দেখা যায়।

অটিজম আক্রান্ত শিশুরা পরিবার, সমাজ, দেশ ও আন্তর্জাতিক পর্যায়ে উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। তাই তিনি অটিজম সম্পর্কে সমাজের সকল স্তরে জনসচেতনতা বৃদ্ধির জন্য অংশগ্রহণকারী সকলকে আহ্বান জানান।

সেমিনারে ঢাকা সিএমএইচ এর মনোরোগ বিশেষজ্ঞ কর্নেল এম কামরুল হাসান অটিজম বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। অটিজম জনসচেতনতা বৃদ্ধির জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণের ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন।

Source : jagonews24

Post a Comment