আসছে উড়ন্ত সেলফি স্টিক


সেলফিবাজ মানুষদের চাহিদা পূরণ করতে এবার বাজারে আসছে ভিন্নধর্মী সেলফি স্টিক। অস্ট্রেলিয়ার এক প্রযুক্তি নির্মাণ কোম্পানি এ সেলফি স্টিকটি শিগগির বাজারে নিয়ে আসার পরিকল্পনা করছে। আইওটি গ্রুপ নামের ওই কোম্পানিটি রোম-ই নামের সেলফি স্টিকটি চলতি বছরের জুনের দিকে আন্তর্জাতিক বাজারে আসার সম্ভাবনা রয়েছে। খবর ম্যাশেবল অস্ট্রেলিয়ার।

আইওটি গ্রুপের নির্বাহী পরিচালক ল্যান ডুফেল ম্যাশেবল অস্ট্রেলিয়াকে জানান, ‘প্রচলিত সেলফি স্টিকগুলোর সমস্যা হচ্ছে, এটি বেশ লম্বা হয়। এরপর থেকেই চিন্তা আসে, যেটা ছবি তুলবে সেটা উড়ন্ত থাকলে কেমন হয়!’

স্মার্ট ফোনের সঙ্গে থ্রেটেড করার পর রম-ই’কে ২৫ মিটারের মধ্যে ফেস ডিটেক্ট করার জন্যও প্রোগ্রাম করা যাবে। ৩৬০ ডিগ্রিতে ছবি তোলাসহ উড়ন্ত অবস্থায় এটি ২৫ মিনিট লাইভ স্ট্রিমিং করতে সক্ষম। রম-ইতে রয়েছে ৫ মেগাপিক্সেল সিএমওএস সেন্সর ও এআরএম করটেক্সের এ৭ প্রসেসর। সুবিধার জন্য এর পাখাকেও ভাঁজ করা যাবে।

ডুফেল বলেন, ‘আমরা চাই ব্যাগ অথবা পকেটে রাখার উপযোগী করতে, যেন যথেষ্ট ছোট আকারের হয় এটি।’

ধারণা করা হচ্ছে, এটি বাজারে বিদ্যমান লিলি ক্যামেরার সঙ্গে প্রতিযোগিতা করবে। মার্কিন কোম্পানির লিলি ক্যামেরাটিও একটি উড়ন্ত ক্যামেরা। মূল্য নির্ধারণ করা হয়েছে রম-ইর ২৬৭ মার্কিন ডলার, যেখানে লিলি ক্যামেরার মূল ১১৭৫ মার্কিন ডলার।

রম-ইতে থাকবে এমন এক সেন্সর, যা ছবি তোলার পর ডিভাইসটিকে ফের ব্যবহারকারীর হাতে পৌঁছে দেবে।
সূত্র : আমাদের সময়

Post a Comment