**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

৬ দশক পর বাবার পরিচয় উদ্ধার


এ যেন এক দুঃস্বপ্ন। ৬০ বছর ধরে যাকে বাবা বলে জেনে আসছেন তিনি তার আসল বাবা নন। তার বাবা আসলে অন্য কেউ। এমনটা হবে সেটা হয়ত স্বপ্নেও ভাবেননি ব্রিটেনের ক্যান্টারবেরি আর্চবিশপ জাস্টিন ওয়েলবি। দীর্ঘ ৬ দশক পর ডিএনএ পরীক্ষার মাধ্যমে তার আসল পিতার পরিচয় পেয়ে খুবই বিস্মিত এই ধর্মীয় যাজক।

ডিএনএ পরীক্ষার মাধ্যমে আর্চবিশপ জাস্টিন ওয়েলবি জানতে পেরেছেন তার আসল বাবা হলেন ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিলের সর্বশেষ ব্যক্তিগত সচিব স্যার এ্যান্থনি মন্টেগো ব্রাউন। অথচ তিনি এতদিন ধরে জেনে আসছিলেন তার বাবা একজন হুইস্কি বিক্রেতা ছিলেন যিনি ১৯৭৭ সালে মারা যান।

ব্রিটেনের প্রভাবশালী পত্রিকা ডেইলি টেলিগ্রাফ আর্চবিশপ জাস্টিন ওয়েলবির পারিবারিক ইতিহাস নিয়ে একটি গবেষণা করে। সেই গবেষণায় পত্রিকাটি জানতে পারে আর্চবিশপ এতদিন যাকে পিতা হিসেবে জেনেছেন তিনি আসলে তারা জন্মদাতা নন। টেলিগ্রাফের তরফ থেকে এই বিষয়টি আর্চবিশপের কাছে উত্থাপন করা হলে তিনি ডিএনএ পরীক্ষা করানোর সিদ্ধান্ত নেন।

এরপর আর্চবিশপের মুখের লালার সাথে স্যার এন্থনি’র চুলের নমুনা মিলিয়ে দেখা হয়। এতে প্রায় শতভাগ সম্ভাবনা তৈরি হয় যে তারা পিতা-পুত্র।

আর্চবিশপের মা লেডি উইলিয়ামস স্যার উইনস্টন চার্চিলের সচিব হিসেবে কাজ করেছেন। এক বিবৃতিতে লেডি উইলিয়ামস স্বীকার করেছেন যে তার সঙ্গে স্যার এ্যান্থনির সম্পর্ক ছিল। 
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment