বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন করলেন সাকিব-শিশির


দেশে মোবাইল ফোনের বিস্তার ঘটেছে অতিদ্রুত। এটা অবশ্যই আশার দিক কিন্তু এর উল্টো পিঠে হতাশা বা উদ্বেগেরও একটি চিত্র আছে। সেটি হচ্ছে নিবন্ধন ছাড়াই মোবাইল ফোনের সিম ব্যবহার। এরফলে নানা ধরনের অপরাধ কর্ম বাড়ছে। এই অপরাধ বন্ধে সরকার বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনের সিদ্ধান্ত নিয়েছেন। সম্প্রতি সাকিব আল হাসান এবং তার স্ত্রী উম্মে আহমেদ শিশির বাংলালিংককের গুলশান কাস্টমের কেয়ার-এ তাদের ব্যবহৃত বাংলালিংক নাম্বার বায়োমেট্রিক সিম রি-ভেরিফিকেসেন করেছেন।

এদিকে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন সেবা প্রদানকারী প্রতিষ্ঠান বাংলালিংকের দ্বিতীয়বারের মতো ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েছেন ক্রিকেট তারকা সাকিব আল হাসান। তবে এবার সাকিবের সঙ্গে যুক্ত হয়েছেন তার স্ত্রী উম্মে আহমেদ শিশির। দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তারা। বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান ও তার স্ত্রী শিশিরকে সোমবার একটি প্রেস ইভেন্টে আনুষ্ঠানিকভাবে বাংলালিংকের অ্যাম্বাসেডর হিসেবে ঘোষণা করা হয়।

উল্লেখ্য, নেদারল্যান্ডসভিত্তিক ভিমপেলকম লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান বাংলালিংক হলো বর্তমানে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর; যাদের ৩২ মিলিয়ন বা ৩ কোটি ২০ লক্ষেরও বেশি গ্রাহক রয়েছে।

Source : jagonews24

Post a Comment