আবারো ক্রিকেট মাঠে খেলোয়াড়ের মৃত্যু


ক্রিকেট যতই জেন্টলম্যানের খেলা হোক, বিপজ্জনকও বটে। অন্তত ৬ জন ক্রিকেটার আর একজন আম্পায়ারের মৃত্যুর পর এটা বলাই যায়। ফিল হিউজের মৃত্যুর পর গবেষণায় দেখা গেছে ৬ জন ক্রিকেটার নিহত হয়েছেন বলের আঘাতে। 

তবে এবার বল কিংবা ব্যাটের আঘাতে নয় দক্ষিণ আফ্রিকার তরুণ এক ক্রিকেটার হার্ট অ্যাটাকে মাঠেই মারা গেছেন। ২২ বছর বয়সী এ ক্রিকেটারের নাম লুখানিয়া সিকি। কেপ টাউনের এক অ্যাকাডেমিতে অনুশীলনের সময় ঘটে এই ঘটনা। 

সোমবার ফোর্ট হারে অ্যাকাডেমিতে ছিল ফিটনেস ট্রেনিং। অনুশীলনের এক পর্যায়ে হঠাৎ জ্ঞান হারান সিকি। তখন বিশ্রাম নিচ্ছিলেন তারা। প্রথমে অ্যাকাডেমিতেই তার জ্ঞান ফেরানোর চেষ্টা করা হয়। সেটা সম্ভব না হলে তাকে নেয়া হয় পার্শ্ববর্তী এক হাসপাতালে। সেখানে নিয়ে গেলে তাকে মৃত বলে ঘোষণা করা হয়। 

অ্যাকাডেমির পক্ষ থেকে জানানো হয়েছে, ‘বছরের এই সময়ে সাধারণত ফিটনেস ট্রেনিং করা হয়। সোমবার আমরা প্লেয়ারদের ফিটনেস পরীক্ষা নিচ্ছিলাম। সে ঠিকই ছিল। কোনও সমস্যা ধরা পরেনি। দৌঁড়ানোর পর নিজের শার্ট খুলে দলের অন্য খেলোয়াড়দের সঙ্গেই বসেছিলেন। হঠাৎই জ্ঞান হারায়। এরপর দুঃখজনক ঘটনা আমাদের দেখতে হয়’। 

উল্লেখ্য, ফোর্ট হারে অ্যাকাডেমিতে মার্কেটিং ম্যানেজমেন্টে ডিপ্লোমা কোর্স করছিলেন সিকি। তিনি ২০১০ ও ২০১১ সালে অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলেন।

সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment