অভ্যন্তরীণ রুটে বাড়ছে যাত্রী ও ফ্লাইট সংখ্যা


দেশের অভ্যন্তরীণ গন্তব্যে বিমানের ফ্লাইট সংখ্যা দিন দিন বাড়ছে। আকাশ পথে বিমান পরিবহন সংস্থাগুওলোর প্রতিযোগীতার কারণে প্রতিদিন বাড়ছে যাত্রীসংখ্যাও। 

ভাড়া কম হওয়ায় বিলাস বহুল যাত্রীদের পছন্দের তালিকায় এখন যুক্ত হয়েছে উড়োজাহাজ। চাহিদা বাড়ায় অভ্যন্তরীণ গন্তব্যের জন্যে আসছে নতুন নতুন এয়ারলাইন্স। 

সম্প্রতি দেশের তিনটি অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু করেছে বেসরকারি এয়ারলাইন্স নভোএয়ার।  ১৭ মার্চ ঢাকা-সৈয়দপুর, ১ এপ্রিল ঢাকা-রাজশাহী এবং ২ এপ্রিল ঢাকা-বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে এয়ারলাইন্সটি। সহসা আরো কয়েকটি অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা শুরু করবে বেসরকারি এই এয়ারলাইন্স।

সংশ্লিষ্ট সূত্রমতে, প্রায় বছর খানেক আগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স অভ্যন্তরীণ রুটে নতুনভাবে কক্সবাজার, যশোর, রাজশাহী, সৈয়দপুর ও বরিশালে যাত্রী পরিবহন শুরু হয়।  ইতোমধ্যে বাড়ানো হয়েছে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট গন্তব্যের ফ্লাইট সংখ্যাও।  

বিমানের মহাব্যবস্থাপক খান মোশাররফ হোসেন জানান, অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনায় ব্যাপক পরিবর্তন আনা হচ্ছে। ৬ এপ্রিল থেকে সপ্তাহে কক্সবাজারে ছয়টি, যশোরে পাঁচটি, রাজশাহী ও সৈয়দপুরে তিনটি করে এবং বরিশালে দুটি ফ্লাইট পরিচালনা করছে বিমান। সামনে আরো ফ্লাইট বাড়ানোর পরিকল্পনা রয়েছে।

অভ্যন্তরীণ রুটে বিমান পরিবহন সংস্থাগুলোর এই সাফল্যকে আকাশ জয় বলে উল্লেখ করেন নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুল ইসলাম। তিনি জাগো নিউজকে বলেন, বাংলাদেশে এভিয়েশন ব্যবসার প্রসার ঘটেছে। সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের আন্তরিকতার কারণেই এটি সম্ভব হয়েছে। 

তিনি আরো বলেন, বাংলাদেশ এভিয়েশন ব্যবসার জন্যে খুবই উর্বর। একটি উন্নয়নশীল দেশের জন্যে এ ধরনের ব্যবসা বিশেষ ভূমিকার দাবি রাখে।  
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment