**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

অবশেষে আইপিএলে সুযোগ পেলেন গাপটিল


গত একটি বছর অসাধারণ খেলছিলেন নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিল। ব্যাট হাতে তার মাঠে নামা মানেই ব্যাট হাতে প্রতিপক্ষের ওপর টর্নেডো বইয়ে দেয়া। এহেন মারকুটে ব্যাটসম্যানকেই কি না চিনলো না আইপিএল। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারতের মাটিতে নিজের অপরিহার্যতা প্রমাণ করণে কিউই ওপেনার।

আইপিএল নাইন-এর নিলামে গাপটিলকে কেউ কেনার সৌজন্যতা দেখায়নি। তিনি নিজেও আইপিএলে খেলার আশা ছেড়ে দিয়েছিলেন; কিন্তু কথায় বলে ভাগ্য কখন ঘুরে যায় কে বলতে পারে! কারও পৌষ মাস তো কারও সর্বনাশ।

সুতরাং, চোটের কারণে আইপিএল থেকে ছিটকে গেলেন মুম্বাই ইন্ডিয়ান্সের ক্যারিবীয় ব্যাটসম্যান লেন্ডল সিমন্স। তাতেই কপাল খুলে গেলো মার্টিন গাপ্টিলের। তাকেই ডেকে নিচ্ছে মুম্বাই ইন্ডিয়ান্স।

লেন্ডল সিমন্স ছিলেন মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটিংয়ের মূল স্তম্ভ। ২০১৫- আইপিএলে মুম্বাইকে চ্যাম্পিয়ন করার পেছনেও বড় ভূমিকা ছিল তার। ১৩ ম্যাচে ৫৪০ রান করেছিলেন তিনি। ২০১৪ থেকে মুম্বাইয়ের হয়ে ২২টি ম্যাচে ৯৪২রান করেন। সেই সিমন্সকেই এবার পাচ্ছে না মুম্বাই ইন্ডিয়ান্স।

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুতে চোটের জন্য ওয়েস্ট ইন্ডিজ দল থেকে ছিটকে পড়েছিলেন সিমন্স। তবে টুর্নামেন্টের শেষ দিকে আন্দ্রে ফ্লেচার চোটের কারণে দলের সঙ্গে সুস্থ হয়ে যোগ দেন তিনি। ভারতের বিপক্ষে অসাধারণ ইনিংস খেলে দলকে ফাইনালে তোলার মুল কারিগর তিনিই। শেষ পর্যন্ত চ্যাম্পিয়নও হয় ওয়েস্ট ইন্ডিজ।

কিন্তু আবার সেই একই জায়গায় চোট পেয়ে এ বছরের মতো আইপিএল থেকে বেড়িয়ে গেলেন সিমন্স। গাপ্টিল নিলামে বিক্রি না হলেও তার ট্র্যাক রেকর্ড বলছে সাইমন্সের পরিবর্ত হিসেবে খুব খারাপ নির্বাচন হবেন না এই কিউই ব্যাটসম্যান।

Source : jagonews24

Post a Comment