‘বিশ্বাস ছিল রিয়াদ ভাই পারবেন’


বিশ্বকাপের জমজমাট আসর শেষ হয়েছে প্রায় এক সপ্তাহ হতে চললো। এক সপ্তাহের ব্যবধানে আবার শুরু হয়েছে টি-টোয়েন্টির উত্তেজনায় ঠাসা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। গত কয়েক মৌসুমের আলোকে এবারও কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাঠে নামছেন সাকিব আল হাসান; কিন্তু সেখানেও ঘুরে ফিরে সেই বিশ্বকাপ প্রসঙ্গ। একটু বিশেষ করে বললে ভারত-বাংলাদেশ ম্যাচ, যেটা এখনও বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের মনে কষ্ট দেয়। আইপিএল খেলতে গিয়ে ভারতীয় এক দৈনিক পত্রিকার সঙ্গে সাক্ষাৎকার দিতে গিয়ে সাকিব আল হাসানের কাছে আবারো ফিরে আসলো সেই ম্যাচের কথা।

উত্তেজনাকর সেই ম্যাচে প্রায় জিতেই গিয়েছিল বাংলাদেশ; কিন্তু ৩ বলে ২ রান নিতে ব্যর্থ হয় বাংলাদেশ। ক্রিজে দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিম থাকলেও তারা আউট হয়ে যান। যার ফলে ভারতের বিপক্ষে জয়ের কাছে যেয়েও মুখ থুবড়ে পড়তে হয় বাংলাদেশকে।

সাকিব আল হাসান ভারতীয় দৈনিককে দেয়া সেই ম্যাচের শেষ তিন বল প্রসঙ্গে বলেন, ‘দুটি বাউন্ডারি মারার পর মুশফিক ভাই যখন আউট হয়ে গেলেন, তখন আমার মাথায় ছিল রিয়াদ ভাইয়ের কথা। মনে হচ্ছিল তিনি শেষ করে দিয়ে আসবেন। যে কোন মূল্যে একটা সিঙ্গেল নিয়ে ম্যাচটা সমতায় নিয়ে আসলেই হয়। সিঙ্গেলটা পেয়ে গেলে ভারত হয়তো শেষ বলের জন্য ফিল্ডারদের ভেতর নিয়ে আসত। খুব খারাপও যদি খেলি, কোনো রান না নিতে পারলে অন্তত খেলাটা টাই হবে। শেষ পর্যন্ত আমরা পারলাম না। হেরে গেলাম। আসলে এটাই ক্রিকেট।’  

Source : jagonews24

Post a Comment