তনু হত্যার প্রতিবাদে যুক্তরাজ্যে মানববন্ধন


তনু হত্যার প্রতিবাদে যুক্তরাজ্যের জ্যাকসন হাইটস ডাইভারসিটি প্লাজার সামনে এক মানববন্ধনের আয়োজন করছে ওয়ার্ল্ড  হিউম্যান রাইটস অ্যান্ড ডেভেল্পমেন্ট। আগামী ১০ এপ্রিল (রোববার) বিকেলে এ মানববন্ধন অনুষ্ঠিত হবে।

ওয়ার্ল্ড হিউম্যান রাইটস অ্যান্ড ডেভেল্পমেন্ট সভাপতি শাহ শহীদুলহক সাইদ বলেছেন, আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি সোহাগী জাহান তনু হত্যা একটি সুপরিকল্পিত জঘন্যতম অপরাধ। সেনানিবাস পৃথিবীর মধ্যে সবচেয়ে নিরাপদ স্থান, সেই সেনানিবাস এলাকায় একজনকে হত্যা করা কি করে সম্ভব? প্রত্যেকটি সেনানিবাস ডিজিএফআই দ্বারা নিয়ন্ত্রিত হয়ে থাকে। সিসি ক্যামরা থাকে। তনু হত্যার সঙ্গে কে বা কারা জড়িত তা অবশ্যই সেনাবাহীনীকে খুঁজে বের করতে হবে।

তিনি আরো বলেন, তনু হত্যাকারীকে ৭ দিনের মধ্যে খুঁজে বের করে আইনের আওতায় এনে ফাঁসির দাবি করছি।

প্রবাসী সকল সংবাদ মাধ্যম, মানবাধিকার অ্যাক্টিভিষ্ট, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, নারী সংগঠনের নেতৃবৃন্দসহ দলমত নির্বিশেষে সকল প্রবাসীকে তনু হত্যার প্রতিবাদ, নারী নির্যাতন বন্ধ, শিশু নির্যাতন বন্ধ ও মাইনরটিদের সম অধিকার নিশ্চিত করণে সরকারকে অনতিবিলম্বে ব্যবস্থা গ্রহণ করার জন্য মানববন্ধনে অংশ গ্রহণে আহ্বান জানান তিনি।

একইসঙ্গে শিশু শাহাদাৎ হত্যা, সাগর রুনি হত্যা, রাজনকে অত্যাচর, সৌদি আরব, দুবাইসহ মধ্যপ্রাচ্যে  সকল নারী নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার হতে আহ্বান জানান শাহ শহীদুল হক সাইদ।
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment