ফেসবুকের লুকানো ইনবক্স বের করার উপায়


ফেসবুক ব্যবহারকারীদের অধিকাংশই মেসেজিং সিস্টেমে ইনবক্স লুকিয়ে থাকার বিষয়টি জানেন না। এতে তারা অনেক গুরুত্বপূর্ণ মেসেজ পড়া থেকে বঞ্চিত হন। সেক্ষেত্রে ইনবক্সে প্রবেশের সহজ উপায়টি হলো এই লিঙ্ক যঃঃঢ়://ভধপবনড়ড়শ.পড়স/সবংংধমবং/ড়ঃযবৎ। তবে এখানে যেতে হলে ডেস্কটপ ব্যবহার করতে হবে ।

এই ইনবক্সে ওয়েব থেকে প্রবেশ করা যায়। আবার যে ফেসবুক মেসেঞ্জার অ্যাপটি স্মার্টফোন বা ট্যাবের জন্যে তৈরি করা হয়েছে, তাতেও ইনবক্সটি খুঁজে পাওয়া যাবে। এটা ফেসবুকের ফিল্টারিং সিস্টেম যেখানে স্মাম ও অন্যান্য অনাকাঙ্ক্ষিত মেসেজ জমা রাখা হয়।

মেসেঞ্জার অ্যাপের এই লুকায়িত ইনবক্সটি চারটি মেনুর নিচে চাপা পড়ে আছে। এটি পেতে সেটিংস-এ ট্যাপ করুন, এরপর পিপলে যান এবং মেসেজ রিকোয়েস্টে গিয়ে ট্যাপ করুন 'সি ফিল্টারড রিকোয়েস্ট'-এ।

এখানে সেই মেসেজগুলো আসবে যেগুলো আপনি অনাকাঙ্ক্ষিত হিসাবে ফিল্টার করেছেন। এছাড়া যে সকল মানুষের সঙ্গে ফেসবুকে যোগাযোগ নেই, তাদের মেসেজ পাবেন এখানে। ব্যবহারকারীরা এমন মেসেজও পেয়েছেন যেগুলো ২০০৮ সালে এসেছিল।

মেসেঞ্জারে যে সব মেসেজ স্মাপ হিসাবে আসবে তা বন্ধের ব্যবস্থা করেছে ফেসবুক। এগুলোকে স্মাপ মেসেজ হিসাবে এই ইনবক্সে পাঠিয়ে দেওয়া হয়। তথ্যসূত্র : গার্ডিয়ান।
সূত্র : বাংলামেইল২৪

Post a Comment