ট্যাংকলরি ধর্মঘটে উত্তরবঙ্গে তেল-সার সরবরাহ বন্ধ


রংপুরে দুই ট্যাংকলরি শ্রমিক নিহতের প্রতিবাদে উত্তরবঙ্গে জ্বালানি তেল ও সার পরিবহন বন্ধ ও ট্যাংকলরি ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।

শনিবার সকালে উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের বাঘাবাড়ি ঘাট শাখার পক্ষ থেকে এ ধর্মঘটের ঘোষণা দেয়া হয়। উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের বাঘাবাড়ি ঘাট শাখার সাধারণ সম্পাদক শাহজাহান সিরাজ এ তথ্য নিশ্চিত করেছেন।

উত্তরবঙ্গ ট্যাংকলড়ি শ্রমিক ইউনিয়ন বাঘাবাড়ি ঘাট শাখা সূত্রে জানা যায়, গত ২১ মার্চ উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সদস্য ও ট্যাংকলড়ি ড্রাইভার কুরাইশ ও হেলপার রমজান আলীকে রংপুরে নৃশংসভাবে হত্যা করা হয়। এ বিষয়ে রংপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। 

হত্যার পর প্রায় ১৫ দিনেও এ ঘটনায় কোনো আসামিকে গ্রেপ্তার না করার প্রতিবাদে উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের বাঘাবাড়ি ঘাট শাখা জরুরি সভা আহ্বান করে। এই সভা থেকে অনির্দ্দিষ্টকালের জন্য উত্তরবঙ্গের একমাত্র নৌ-বন্দর শাহজাদপুরের বাঘাবাড়ি ঘাট থেকে উত্তরবঙ্গের ১৬ জেলায় জ্বালানি তেল ও সার সরবরাহ বন্ধসহ ট্যাংকলরি ধর্মঘটের ডাক দেয়া হয়।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামিম আহম্মেদ জানান, শ্রমিক হত্যার প্রতিবাদে এ ধর্মঘট আহ্বান করা হয়েছে। আমরা চেষ্টা করছি শ্রমিকদের সঙ্গে কথা বলে এ ধর্মঘটটি প্রত্যাহার করিয়ে নেয়ার জন্য। কারণ এ ধর্মঘট অব্যাহত থাকলে উত্তরবঙ্গে তেল সরবরাহে প্রভাব পড়বে।  
সূত্র : বাংলামেইল২৪

Post a Comment