প্রিমিয়ার লিগ খেলেই পরীক্ষা দিতে যাবেন তাসকিন


অবৈধ বোলিং অ্যাকশনের তকমা  ঘোচাতে আবারো বোলিং অ্যাকশন পরীক্ষা দিতে যাবেন বাংলাদেশের অন্যতম সেরা পেসার তাসকিন আহমেদ। অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝপথেই দেশে ফিরে আসতে হয়েছিল তাকে। বিশ্বকাপ পুরোটা না খেলার আক্ষেপ তো রয়ে গেছেই এই ডান হাতি পেসারের, সঙ্গে রয়েছে ফেরার তাগিদ। এ কারণে খুব দ্রুত যাতে ফিরতে পারেন সে জন্য সহসাই নিজের বোলিং অ্যাকশন পরিবর্তন করে আবার পরীক্ষা দিতে যাবেন তাসকিন আহমেদ। এ জন্য কাজও শুরু করে দিয়েছেন তাসকিন।

শ্রীলংকা এবং মালদ্বীপ ভ্রমণ করে কয়েকদিন আগে দেশে ফিরেছেন এই পেসার। এসেই ছুটে গেছেন সতীর্থদের কাছ থেকে পরামর্শ নেয়ার জন্য। এর আগে বাংলাদেশের যে সব ক্রিকেটার অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে নিষিদ্ধ হয়ে পরে আবারও ফিরে এসেছিলেন, তাদের সবার সঙ্গে কথা বলেছেন। কিভাবে এ থেকে উৎরানো যায়- এসব বিষয়ে আলাপ করছেন তিনি।

বেসরকারি একটি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দেয়ার সময় তাসকিন বলেন, ‘আমি শুধু অনুশীলন এবং প্রিমিয়ার লিগ নিয়ে ভাবছি। পরীক্ষার সময় হলেই বিসিবি আমাকে জানাবে। আর আমার বিশ্বাস পরীক্ষা দিলে ইনশাল্লাহ ভালো কিছুই হবে।’

বিসিবির পেস বোলিং বিশেষজ্ঞ মাহবুবুল আলমও তাসকিনকে নিয়ে শোনালেন আশার বাণী। বললেন, খুব দ্রুতই পরীক্ষা দিতে যেতে পারবেন তাসকিন।

বিশেষজ্ঞরা বলেছেন, তাসকিনের বোলিংয়ের প্রথম ভাগের ৯০ ডিগ্রীতে কোন ত্রুটি নেই। শেষ ভাগের ডেলিভারিতে অর্থাৎ ওপর থেকে ডেলিভারিতে আইসিসির চোখে কিছুটা ত্রুটি ধরা পরেছে। ৯০ ভাগের পরের ৯০ ভাগে শুধু বাউন্সে ১৫ ডিগ্রী কনুই বেঁকে যায় তার।

নিজের এই অবস্থায় পুরনো উদ্যম ফিরে পেতে দেশবাসীর কাছে দোয়াও চেয়েছেন তাসকিন। ‘সবাইকে অনেক ধন্যবাদ। খারাপ সময়ে পাশে থাকার জন্য। ইনশাল্লাহ সবার মুখে আবার বোলিং করে হাসি ফোটাবো। সবাই আমার জন্য দোয়া করবেন।’

Source : jagonews24

Post a Comment