শেয়ারবাজার থেকে ৭৫ কোটি টাকা নেবে অ্যাপোলো


বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বাজারে শেয়ার ছেড়ে ৭৫ কোটি টাকা সংগ্রহ করবে এসটিএস হোল্ডিংস লিমিটেড (অ্যাপোলো হাসপাতাল)। প্রতি শেয়ারের অভিহিত মূল্য ধরা হয়েছে ১০ টাকা।

আইপিওর জন্য প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের অংশগ্রহণে শেয়ার বিক্রির দর নির্ধারণ করবে। আর এর উপর ভিত্তি করে কোম্পানিটি ঠিক করবে ৭৫ কোটি টাকার জন্য কতগুলো শেয়ার ইস্যু করা প্রয়োজন।

এর আগে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে নিজেদের পরিচিতি, আর্থিক তথ্য ও ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরতে সোমবার রাজধানীর একটি হোটেলের কোম্পানির পক্ষ থেকে রোড শো আয়োজন করা হয়। এতে ব্যাংকার, স্টক ব্রোকার, মার্চেন্ট ব্যাংকার, ইস্যু ম্যানেজারসহ বিভিন্ন শীর্ষ বিনিয়োগকারী প্রতিষ্ঠানের নির্বাহীরা অংশগ্রহণ করেন।

রোড শোতে বলা হয়, এসটিএস হোল্ডিংস চট্টগ্রামে অ্যাপোলো হাসপাতালের একটি শাখা খুলবে। ইতোমধ্যে হাসপাতাল ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে। আগামী দুই থেকে তিন বছরের মধ্যে চিকিৎসা সেবা দেয়া শুরু হবে।

অনুষ্ঠানে কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা আর বাসিল প্রতিষ্ঠানটির আর্থিক বিবরণীর ওপর বিভিন্ন তথ্য উপাত্ত তুলে ধরেন।

রোড শোতে জানানো হয়, ৩১ ডিসেম্বর ২০১৫ তারিখে সমাপ্ত হিসাববছরে এসটিএস হোল্ডিংস তথা অ্যাপোলো হাসপাতালের শেয়ার প্রতি আয় বা ইপিএস হয় ২ টাকা ৪৯ পয়সা। আগের বছর ইপিএস ছিল ২ টাকা ২২ পয়সা।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির পরিচালক টিপু মুন্সী বলেন, স্বাস্থ্য খাতের উন্নতির জন্য কয়েক বন্ধু মিলে যাত্রা শুরু করেছিলাম বেশ আগে। যা এখনও চলমান রয়েছে। তাই স্বাস্থ্য ও শিক্ষা খাতকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যাশা করি।

এসটিএস হোল্ডিংসকে আইপিওতে আনতে যৌথভাবে ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট ও এএফসি ক্যাপিটাল লিমিটেড। রেজিস্টার টু দি ইস্যুর দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড।
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment