সময় বাড়লো এসএমই মেলার



রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হওয়া ‘জাতীয় এসএমই মেলা-২০১৬’ এর সময় দুই দিন বাড়ানো হয়েছে।  মেলা চলবে আগামী ৯ এপ্রিল (শনিবার) পর্যন্ত। 

মেলায় আগত ক্রেতা-বিক্রেতাদের চাহিদা এবং এসএমই সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের অনুরোধের প্রেক্ষিতে মেলার সময় বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। 

বুধবার এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপক মো. মাসুম বিল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন। গত ৩ এপ্রিল শুরু হওয়া মেলাটি আগামীকাল ৭ এপ্রিল (বৃহস্পতিবার) শেষ হওয়ার কথা ছিল।  

এসএমই ফাউন্ডেশন ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) উদ্যোক্তাদের পণ্যের বাজারজাতকরণে সহায়তা প্রদানের লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকে। এরই অংশ হিসাবে এসএমই খাতের  উদ্যোক্তাদের  উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা-বিক্রেতার সংযোগ স্থাপনের লক্ষ্যে চলতি অর্থবছরে এসএমই ফাউন্ডেশন চতুর্থবারের মত জাতীয় এসএমই মেলা-২০১৬ আয়োজন করেছে। 

এর আগে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, প্রধান অতিথি হিসাবে জাতীয় এসএমই মেলা-২০১৬ উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয় এবং পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এম, এ, মান্নান, এফবিসিসিআইয়ের সভাপতি আব্দুল মাতলুব আহমাদ। অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন এসএমই ফাউন্ডেশনের  চেয়ারপারসন কে এম হাবিব উল্লাহ। 

এ বছর ১৮৩টি এসএমই প্রতিষ্ঠান তাদের উৎপাদিত পণ্য নিয়ে এ মেলায় অংশগ্রহণ করেছে। মেলায় দেশে উৎপাদিত পাটজাত পণ্য, খাদ্য ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স সামগ্রী, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য, আইটি পণ্য, প্লাস্টিক্স ও সিনথেটিক্স, হস্তশিল্প, ডিজাইন ও ফ্যাশনওয়্যারসহ অন্যান্য পণ্য প্রদর্শিত ও বিক্রয় হচ্ছে। 

কোন প্রবেশ মূল্য ছাড়াই মেলাটি প্রতিদিন সকাল ১০ট থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। 

Post a Comment