ইডেনেই টেস্ট ম্যাচ খেলতে চায় বাংলাদেশ


ইডেনেই শুরু ইডেনেই শেষ। বিশ্বকাপ টি-টোয়েন্টিতে বাংলাদেশের সুপার টেন মিশন ইডেনেই শুরু হয়েছিল পাকিস্তানের বিপক্ষে হার দিয়ে এবং ইডেনেই নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় তারা। তবে এ বছরই আবার ভারতের মাটিতে খেলতে যাওয়ার কথা টাইগারদের। আগামী আগস্টে ওই সফরে একটি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেই ম্যাচটিও কলকাতার ইডেন গার্ডেনে খেলতে চায় বাংলাদেশ।

বিশ্বকাপ টি-টোয়েন্টির ফাইনাল দেখতে বর্তমানে ভারতে অবস্থান করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। শুক্রবার বিসিবি সভাপতি পাপন বলেন, ‘ভারতে আমাদের একটি মাত্র টেস্ট ম্যাচ খেলার কথা। আমাদের পছন্দের ভেন্যু কলকাতার ইডেন গার্ডেন। তবে অন্য কোথাও ভেন্যু ঠিক করা হলেও আমাদের খেলতে হবে। টেস্ট শুরু করার পর থেকে ১৬ বছর হয়ে গেল আমরা ভারতে লং ভার্সনে খেলতে যাইনি।’

ইডেন গার্ডেনে ওয়েস্ট ইন্ডিজ বনাম ইংল্যান্ডের মধ্যকার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালটি মাঠে বসেই দেখবেন পাপন। সেখানে ভারতের ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের সাথেও আলাপ হবে তার। তাদের কাছেই বাংলাদেশের এই ইচ্ছার কথা জানাবেন পাপন।

এই বছর ভারত ছাড়াও ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং শ্রীলংকার বিপক্ষে সিরিজ রয়েছে বাংলাদেশের। ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ পূর্ণাঙ্গ হলেও আগস্টে ভারতে এক ম্যাচ টেস্ট সিরিজ খেলতে যাবে বাংলাদেশ দল। যদিও বিসিবি চেষ্টা করছে ভারতে এই সফরে তিনটি ওয়ানডে ম্যাচও যুক্ত করার জন্য। ২০০০ সালে টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর এটিই ভারতের মাটিতে বাংলাদেশের প্রথম টেস্ট সফর। 

Source : jagonews24

Post a Comment