এই সময়ে ছেলেদের চুলের কাট



গরমে দিনভর বাইরে থাকার কারণে স্ক্যাল্পে ধুলোবালি জমে চুল হয়ে পড়ে রুক্ষ ও শুষ্ক। এই সময়ে তাই ছেলেদের হেয়ার কাট কিছুটা ছোট হওয়াই ভালো। তাতে গরম কম লাগবে, ধুলোবালি জমবে না, মাথায়ও বাতাস লাগবে। সেইসঙ্গে খেয়াল রাখতে হবে, চুলের কাটটি যেন স্টাইলিশ এবং ব্যক্তিত্বের সঙ্গে মানানসই হয়। চলুন জেনে নিই, এই গরমে কোন হেয়ার কাট বেশি মানানসই-

হোয়াইট ওয়ালস কাট
এই হেয়ার স্টাইলে কানের ওপরের চুল ছোট করে কাটা থাকে। মাথার পেছনের চুলগুলো লেয়ারের মতো করে বের হয়ে আসে। যাদের মাথা লম্বা আকৃতির তাদের জন্য এটি উপযুক্ত।

লেয়ার স্পাইক
লেয়ার স্পাইক স্টাইলে চুল কাটতে হলে কপালের ওপরের চুল ছোট করে স্পাইক করতে হবে। মাথার ওপরের দিকের চুল তুলনামূলক বড় হবে। কিন্তু পেছনের দিকে লেয়ার কাট হবে।

ব্রাশ কাট
ব্রাশ কাট করতে চাইলে আপনাকে কানের ওপরের চুলগুলোকে একদম ছোট করে কাটতে হবে। মাথার ওপরের চুলগুলোর দৈর্ঘ্য সমান করতে হবে।

ফেড কাট
চুলের দৈর্ঘ্য সবচেয়ে কম রেখে যে কাট দেওয়া হয় সেটিই ফেড কাট। এই স্টাইলের চুলের কাটে মাথার পেছনে এবং কানের ওপরে চুল প্রায় থাকে না। কানের ১ ইঞ্চি ওপর থেকে চুল বড় হওয়া শুরু করে। অপরদিকে মাথার পেছনে ওপরের অর্ধেক থেকে চুল হালকা বড় হতে থাকে। যারা অনেক বেশি ক্যাজুয়াল তাদের জন্য এ হেয়ার স্টাইল মানানসই।

বোর কাট
এই হেয়ার স্টাইল করতে চুল ক্লিপার দিয়ে কাটতে হবে। এ ক্ষেত্রে চুলের দৈর্ঘ্য হবে ১ ইঞ্চির ৮ ভাগের এক ভাগ। এ স্টাইলে পুরো মাথার চুল সমান থাকবে, যা দেখতে অনেকটা কদম ফুলের মতো। যাদের মাথা একটু বড় এবং চুল অনেক ঘন ও মোটা তাদের জন্য এটি উপযুক্ত।

স্পাইক হেয়ার স্টাইল
এ হেয়ার স্টাইল টিনএজারদের অনেক প্রিয় একটি স্টাইল। এ স্টাইলে মাথার সামনের চুলগুলো ক্রমেই ছোট থেকে বড় হয়ে স্পাইক হয়।

ক্ল্যাসিক কাট
সব সময়ের সঙ্গে মানানসই ক্ল্যাসিক কাট। মুখমণ্ডল এবং মাথার আকৃতি বিবেচনা করে এ হেয়ার স্টাইল নেওয়া হয়। এ স্টাইলে মাথার একপাশে সিঁথি করে চুল আঁচড়ানো থাকে, এটি এখন পর্যন্ত বেস্ট ফরমাল হেয়ার স্টাইল হিসেবে জনপ্রিয়।

Post a Comment