চার কেজি ইলিশ বিক্রি হলো ২৫ হাজার টাকায়


ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে এক ইলিশ বিক্রি হয়েছে ২৫ হাজার ৯১৪ টাকায় (ভারতীয় ২২ হাজার রুপি)। বাংলাদেশের ইছামতি নদীর ওই ইলিশের ওজন ছিল চার কেজি। গতকাল শুক্রবার জামাইষষ্ঠীতে হাওড়ার পাইকারি বাজারে ইলিশটি বিক্রি হয়।

চার কেজি ওজনের বাংলাদেশি ইলিশ দেখতে গতকাল সকালে হাওড়ার বাজারে রীতিমতো মানুষের ভিড় জমে যায়। পকেটের ক্ষমতায় না কুলালেও প্রমাণ সাইজের ইলিশটি একবার চোখে দেখার আগ্রহ নিয়ে জমায়েত হয় অনেক খুচরা মাছ বিক্রেতা ও ক্রেতা।

জানা গেছে, হাওড়ার পাইকারি বাজারের মাছ ব্যবসায়ী আনোয়ার মাকসুদ বাংলাদেশ থেকে ইলিশটি জোগাড় করেছেন। জামাইষষ্ঠীর বাজারে বিক্রি করার উদ্দেশ্যেই তিনি এই সময় এত বড় ইলিশ নিয়ে গেছেন।
প্রমাণ সাইজের বাংলাদেশি ইলিশটি কে না নিয়ে হাওড়ার মাছ বাজারে খুচরা বিক্রেতা ও ক্রেতাদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। তাঁরা রীতিমতো দর কষাকষি শুরু করে। প্রমাণ সাইজের বাংলাদেশি ইলিশ কিনতে রীতিমতো দামের প্রতিযোগিতা শুরু হয়।

শেষ পর্যন্ত মাছ বিক্রেতা আনোয়ার মাকসুদ ঠিক করেন চার কেজি ওজনের বাংলাদেশি ইলিশটি নিলামে ওঠান। কেজিপ্রতি আড়াই হাজার রুপি থেকে শুরু হয় নিলামের দর। পরে তা শেষ হয় কেজিপ্রতি সাড়ে পাঁচ হাজার রুপিতে।

কলকাতা সংলগ্ন দমদম নাগের বাজারের এক মাছ বিক্রেতা শেখ ইমতিয়াজ ২২ হাজার রুপি দিয়ে ওই বাংলাদেশি চারকেজি ওজনের ইলিশটি কিনে নেন।

সূত্রঃ টুডেনিজউ৭১


Post a Comment