**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

শিশুর শরীরে বয়ঃসন্ধি: ৫ বছরেই মা!


সম্প্রতি একবছরের একটি শিশুর শরীরে বয়ঃসন্ধির লক্ষণ মিলেছে। এ নিয়ে সর্বত্র সাড়া পড়ে গিয়েছিল। পড়ুন পৃথিবীর ইতিহাসে সর্বকনিষ্ঠ মায়ের গল্প।

দক্ষিণ আমেরিকার পেরুতে ১৯৩৯ সালে একটি পুত্রসন্তানের জন্ম দিয়েছিল ৫ বছরের এক শিশু! সঠিক বয়স ছিল পাঁচ বছর সাত মাস। চিকিৎসাবিজ্ঞানের নথিভুক্ত ইতিহাসে এটিই সর্বকনিষ্ঠ মায়ের রেকর্ড।

নাম লিনা মেদিনা। পেরুর তিক্রাপোর লিনাকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়েছিল তার পেটের আশ্চর্য আকারের জন্য। প্রথমে মনে করা হয়েছিল, টিউমার হয়েছে। কিন্তু চিকিৎসক পরীক্ষা করে জানান, লিনা তিনমাসের অন্তঃসত্ত্বা। চিকিৎসকরা এ-ও দেখেন যে, মাত্র পাঁচ বছর সাত মাস বয়সেই তার শারীরিক গঠন মাতৃত্বের উপযোগী হয়ে গিয়েছিল। ১৯৩৯ সালের ১৪ মে পুত্রসন্তান হয় লিনার। তার নাম দেওয়া হয় জেরার্দো।

জেরার্দো বড় হয়েছিল এটা ধারণা করে যে, লিনা তার দিদি। কিন্তু ১০ বছর বয়সে বাস্তবের মুখোমুখি হয় সে। ১৯৭৯ সাল পর্যন্ত সুস্থভাবেই বেঁচে ছিল জেরার্দো। ৪০ বছর বয়সে বোন ম্যারোর কঠিন অসুখে মারা যায় সে।

লিনার বাবাকে পুলিশ গ্রেফতার করেছিল। কিন্তু প্রমাণের অভাবে খালাস পেয়ে যান তিনি। জেরার্দোর বাবা কে, লিনা আমৃত্যু তা কাউকে জানাননি। 

সুত্র- এবেলা

Post a Comment