এক নজরে দেখে নিন সেরা ৬টি Smartphone: এই ঈদে প্রিয়জনকে বা নিজের জন্য Update Smartphone কিনতে চান?


ঈদে নিজের প্রিয়জনকে একটা নতুন Smartphone কিনে দিতে চাচ্ছেন অথবা চিন্তা করছেন ঈদের বোনাস হাতে পেলেই এইবার একটা ভাল দেখে Smartphone নিয়ে নিবেন। তাহলে আপনাদের জন্যই আমার আজকের article। বর্তমান মার্কেটে অনেক নতুন নতুন অনেক ভাল specification এর Smartphone এসেছে এদের মধ্যে Price, Features ও নানা সুযোগ সুবিধা বিবেচনায় দেখে নেওয়া যাক এ সময়ের সেরা ছয়টি অ্যানড্রয়েড স্মার্টফোন। ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ান তৈরি করেছে এই তালিকা।


Huawei P9

Smartphone নির্মাতা China প্রতিষ্ঠান Huawei তাদের ফ্ল্যাগশিপ P9 কে সাজিয়েছে Dual back Camera দিয়ে। একটি সাদাকালো এবং একটি রঙ্গিন Camera'র সমন্বয়ে দারুণ সব ছবি তুলতে পারদর্শী P9। এর পুরা Body ধাতব আবরণে নির্মিত। 5.2" Display Full HD Display। P9-এ আরো সংযুক্ত আছে বেশ কার্যকরী একটি Fingure Print Scaner। 4GM RAM-র P9 Performance এর দিক থেকেই বেশ এগিয়ে। Specification সঙ্গে Huawei P9-এর দামও বেশ মানানসই, 449£ (Pound)।




Samsung Galaxy S7 Edge

5.5" DUOS Galaxy S9 Edge স্যামসাংয়ের সর্বশেষ ফ্ল্যাগশিপ। স্যামসাংয়ের অন্যান্য ফ্ল্যাগশিপের মতো S7 Edgeও হয়েছে খবরের শিরোনাম। Super AMOLED Display-র সাথে দুই পাশের বাঁকানো পর্দা ক্রেতা সাধারণের নজর কেড়েছে দারুণ। Stylish এই স্মার্টফোন 4GM RAM দিয়ে Performance এর দিক থেকেও উপরের দিকে। Waterproof S7 Edge-কে একবার চার্জ দিয়ে ব্যবহার করা যায় পাক্কা দুই দিন। তাছাড়া আলাদাভাবে মেমোরি কার্ড ব্যবহারের সুযোগ রাখার কারণে অনেকের পছন্দের তালিকায় ঠাঁই করে নিয়েছে S7 Edge। তবে স্যামসাংয়ের অন্যান্য স্মার্টফোনের মতো এই ফোনও দামের দিক থেকে একটু বাড়তি, 639£ (Pound) খরচ করতে হবে S7 Edge কিনতে হলে।




HTC 10

HTC-র নতুন ফ্ল্যাগশিপ HTC 10-এ রয়েছে 12 মেগাপিক্সেল Camera, 4GM RAM ও 3000mAh এর ব্যাটারী। সবদিক থেকেই বেশ উন্নত Specification নিয়ে হাজির HTC 10। তাছাড়া Home Button এর নিচের Fingure Print Scanerও বেশ কাজের। অন্যদিকে পরিমার্জিত Andriod OS v6.0.1 Marshmallow অপারেটিং সিস্টেম স্মার্টফোন ব্যবহারে এনেছে স্বাচ্ছন্দ্য। HTC 10-এর দাম 570£ (Pound)।




LG G5

অন্যান্য স্মার্টফোনের মতোই দুর্দান্ত Camera, উচ্চ ক্ষমতাসম্পন্ন Processor কিংবা শক্তিশালী Battery থাকলেও একটা দিক থেকে LG-র নির্মিত G5 ভিন্ন। G5-কে LG তৈরি করেছে Modular Phone হিসেবে। এর নিচের অংশ অনায়াসে খুলে ফেলা যাবে। যার ফলে আলাদাভাবে নতুন কোনো High Resolution Camera কিংবা High Defination Music Player সংযুক্ত করা যাবে। তাছাড়া G5-এও রয়েছে Huawei P9-এর মতো Dual Back Camera। তবে কাজের দিক থেকে কিছুটা ভিন্ন। সাধারণ 16MP Camera-র সাথে থাকছে 8MP wide angel camera। LG G5-এর দাম 500£ (Pound)।




Nexus 5x

LG-র সাথে মিলিতভাবে Google তাদের Nexus 5x স্মার্টফোন নির্মাণ করেছে। 5.2" Nexus 5xকে বলা যায় বাজেট ফোন। কম দামের ভেতরে বেশ কিছু ভালো ফিচার যুক্ত করার প্রয়াস চালিয়েছে Google। Google-এর সেরা Fingure Print Scaner-এর সাথে রয়েছে বেশ ভালো মানের Camera। ওজনে পাতলা এই সেটে চার্জ থাকবে পুরো একদিন। তবে আলাদা করে মেমোরী যুক্ত করার সুযোগ রাখেনি Google। দাম রাখা হয়েছে 299£ (Pound)।




Nexus 6P

5.7" Dous সাইজের Nexus 6Pকে স্মার্টফোন না বলে ফ্যাবলেট বলাই শ্রেয়। Google-এর তৈরি সর্বশেষ অপারেটিং সিস্টেম Marshmallow চালিত 6P performance এর দিক থেকে বেশ চটপটে। চার্জ ধরে রাখার দিক থেকেও এটি সমীহ অর্জন করতে পারে। একবার চার্জ দিলে দুই দিনের বেশি চার্জ থাকবে এই স্মার্টফোনে। 32GB ইন্টারনাল storage Nexus 6P-এর দাম 449£ (Pound)।

সূত্রঃ টেকটেকনিক্

Post a Comment