Sponsored Ad

কিয়ামতের ময়দানে যে ৭ সৌভাগ্যবান ব্যক্তি আল্লাহর আরশে আশ্রয় পাবে



সবাইকেই একদিন পৃথিবীর মায়া ত্যাগ করে চিরদিনের জন্য চলে যেতে হবে। মৃত পরবর্তি আখেরাতের কঠিন জীবন শেষে আসবে কিয়ামত। মূলত শেষ বিচারের মাঠ বা কিয়ামতের মাঠেই নিধারণ হবে কারা জান্নাতে যাবে কিংবা কারা জাহান্নামি হবে। তবে ৭ শ্রেণীর মানুষ কিয়ামতের কঠিনতম দিনে মহান আল্লাহ তায়ার আরশের ছায়া লাভ করবে। যারা আল্লাহ তায়ালার আরশের ছায়া লাভ করবে তারা হলেন-

১. ন্যায়পরায়ন ইনসাফগার রাজা-বাদশাহ।

২. ঐ সকলব্যক্তি যারা যৌবনকালে আল্লাহর ইবাদত বন্দেগীতে সময় কাটিয়েছে।

৩. ঐ সকল ব্যক্তি যারা আল্লাহর স্মরণ এবং নামাজের উদ্দেশ্যে সার্বক্ষণিক নিজের অন্তর মসজিদের সাথে সম্পৃক্ত রেখেছে।

৪. ঐ সকল ব্যক্তি যারা একাকীত্বে, গোপনে ও নির্জনে খোদার ভয়-ভীতি ও খোদার প্রেম-প্রীতিতে কান্নাকাটি করেছে। ( মুসলিম শরীফ )।

৫. ঐ দুই ব্যক্তি যারা পরস্পরে খাছ নিয়তে একমাত্র আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে অন্তর থেকে একে অপরকে ভালবেসেছে। সেই ভালবাসা প্রকাশ্যে যেমন গোপনেও ছিল তেমনি, কোন অবস্থাতেই তার মাঝে কোন তারতম্য বা লোক দেখানো খায়েশ ছিল না।

৬. ঐ সকল ব্যক্তি যারা আল্লাহর রাস্তায় এমনভাবে দান-খয়রাত করেছে যে, আল্লাহ্ এবং একমাত্র ঐ ব্যক্তি ছাড়া অন্য কেউই তা জানতে পারেনি।

৭. ঐ সকলব্যক্তি যাদেরকে রূপসী সুন্দরী রমণী এবং অর্থ-বিত্তশালীরা পাপ কার্যের ( যিনা )দিকে আহবান জানিয়েছে। অথচ সুযোগ থাকা সত্ত্বেও একমাত্র আল্লাহর ভয়ে তা প্রত্যাখান করেছে আল্লাহ্ তা’আলা আমাদের সকলকে আল্লাহর আরশের ছায়ায় আশ্রয় পাবার তৌফিক দান করুন।(আমীন)

সূত্রঃ বিডিহেরাল্ড

Post a Comment