GOOGLE ADSENSE-এর মাধ্যমে প্রতি মাসে ৫০০+ ডলার আয় করা শিখুন!

make money online in Bangladesh

বাড়িতে বসে ৫০০+ ডলার আয় করা এত সহজ নয়। কিন্তু, আপনি যদি একজন পেশাদার অনলাইন আর্নিং শিক্ষকের অধীনে SEO, ADSENSE ও BLOGGING-এর উপর প্রশিক্ষণ নেন, তাহলে আপনি বাড়ীতে বসেই ৫০০+ ডলার আয় করতে পারবেন। প্রশিক্ষণটি দুইভাবে নেয়া যাবেঃ ১। বাড়িতে বসে, ২। অনলাইনের মাধ্যমে।

Adsene গুগলের একটি এ্যাড প্রোগ্রাম। আপনার ব্লগে (যা আপনাকে শেখানো হবে) গুগলের এ্যাড/বিজ্ঞাপন প্রদর্শনের মাধ্যমে আপানার আয় শুরু হবে। দর্শক/ভিজিটর আপনার ব্লগ/ওয়েবসাইটের প্রতি 1000 পৃষ্ঠা ভিজিট করলে আপনার আয় হবে $1, আর কোন দর্শক/ভিজিটর আপনার ব্লগ/ওয়েবসাইটের এডসেন্সের এ্যাডে ক্লিক করলে প্রতি ক্লিকে আপনার আয় হবে $0.01 থেকে $5++ ডলার। নীচে বিশ্বের সেরা Adsene থেকে আয়কারী ওয়েবসাইট / ব্লগের একটি তালিকা দেয়া হলোঃ

#10 Click India
বিষয়: Marketing and Advertising
Global Alexa Rank: 5000
আনুমানিক মাসিক AdSense আয়ঃ $50,000

#9 PlentyofFish NOW POF
বিষয়: Online Dating
Global Alexa Rank: 600
আনুমানিক মাসিক AdSense আয়ঃ $90,000

#8 Labnol
বিষয়: Technology
Global Alexa Rank: 2800
আনুমানিক মাসিক AdSense আয়ঃ $105,000

#7 Shoemoney
বিষয়: Finance
Global Alexa Rank: 15,100
আনুমানিক মাসিক AdSense আয়ঃ $120,000

#6 Digg
বিষয়: Blogs
Global Alexa Rank: 600
আনুমানিক মাসিক AdSense আয়ঃ $200,000

#5 Techcrunch
বিষয়: Technology
Global Alexa Rank: 550
আনুমানিক মাসিক AdSense আয়ঃ $220,000

#4 DigitalPoint
বিষয়: Online Forum
Global Alexa Rank: 350
আনুমানিক মাসিক AdSense আয়ঃ $350,000

#3 Mashable
বিষয়: News and Technology
Global Alexa Rank: 290
আনুমানিক মাসিক AdSense আয়ঃ $450,000

#2 Ehow
বিষয়: Online Guide
Global Alexa Rank: 230
আনুমানিক মাসিক AdSense আয়ঃ $550,000

#1 Wikihow
বিষয়: Online Guide
Global Alexa Rank: 205
আনুমানিক মাসিক AdSense আয়ঃ $600,000


আমি আমার AdSense একাউন্টের উপর পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে দেখতে পাই যে, এক দিনে AdSense থেকে আসলেই $21 ডলার আয় করা সম্ভব। পরীক্ষাটির  (আমার AdSense একাউন্টের) একটি ছবি নীচে দেয়া হলোঃ
AdSense থেকে একদিনে আয়ের প্রমাণ (ছবিটি বড় করে দেখতে ছবির উপর ক্লিক করুন)
 আমরা আপনাকে যে বিয়ষগুলো প্রশিক্ষণ দিবঃ

১। কিভাবে একটি ভালো লেখা/আর্টিকেল লিখতে হবে, যে লেখাটির কারণে আপনার ওয়েবসাইট / ব্লগে ভিজিটর আসবে।

২। ফ্রি ওয়েবসাইট / ব্লগ তৈরী করা।

৩। SEO (সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন) -এর মাধ্যমে আপনার  ওয়েবসাইট / ব্লগকে সার্চ ইঞ্জিনের (Google-এর) শীর্ষে নিয়ে আসা। আর এ কাজটিই আপনার ওয়েবসাইট / ব্লগে হাজার হাজার ভিজিটর নিয়ে আসবে।

৪। আপনার আয়কে আরো বাড়ানোর জন্য বোনাস হিসেবে আরো কিছু আয়ের কৌশল নিয়ে আলোচনা করা হবে।

৫। আপনার আয়কে সমৃদ্ধ করতেঃ প্রশিক্ষণের পরও এক মাস ফ্রি সহযোগীতা প্রদান করা হবে।

আপনার মনে উদয় হতে পারে এমন কিছু প্রশ্নের উত্তর নীচে দেয়া হলো,

১।  AdSense কি আসলেই ডলার দেয়, নাকি ভূঁয়া একটি প্রতিষ্ঠান?
উ: প্রথমেই আপনাকে যেনে রাখতে হবে যে, এটি বিশ্বের শীর্ষস্থানীয় কোম্পানী গুগল এর একটি এ্যাড আর্নিং প্রোগ্রাম, যা কখনোই ভুঁয়া হতে পারেনা।  তাই, এটিকে আপনি ১০০% জেনুইন একটি প্রোগ্রাম হিসেবে এর সাথে কাজ করতে পারবেন। আগে গুগল AdSense থেকে আয় করা ডলার বাসার ঠিকানায় চেক মার্ফত পাঠাতো। আর এখন গুগল কোম্পানী সরাসরি আপনার AdSense একাউন্ট থেকে আপনার আয় করা ডলার ব্যাংক একাউন্টে ট্রান্সফার করে দিবে।

২।  ট্রেনিংটি কত দিনের হবে?
উ: আমরা সপ্তাহে ২ দিন ২ ঘন্টা করে একমাসের জন্য কোর্সটি সাজিয়েছি। সুদীর্ঘ ১৫ বছর পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে কোর্সটিকে সংক্ষিপ্ত আকারে আয়ের উপযোগী করে তোলা হয়েছে। তারপরেও যদি কোন ছাত্রের ক্ষেত্রে বেশী সময় লাগে, আমরা সেদিকটা অবশ্যই বিশেষ বিবেচনায় রাখব। কারণ, সকলের গ্রহণ ক্ষমতা এক হয়না। উল্লেখ থাকে যে, এখানে ২ মাসের কোর্সকে ১ মাসের করা হয়েছে। কারণ, এখানে প্রতিটি ক্লাস ১ ঘন্টার পরিবর্তে ২ ঘন্টা ধরা হয়েছে, যাতে করে একজন দ্রুত আয়ের দিকে এগুতে পারে।

৩। কতদিনে আমার আয় শুরু হবে?
উ: এটি কোন প্রতারণামূলক আয়ের প্রোগ্রাম নয়, যে হঠাৎ করে আপনার অনেক আয় শুরু হয়ে যাবে, আর এক দিন সম্পূর্ণরূপে প্রোগ্রামটি উধাও হয়ে যাবে। এখানে ধীরে ধীরে আপনার আয় প্রতিদিন বৃদ্ধি পাবে এবং একসময় আপনি ৫০০+ ডলার আয় করতে পারবেন ইনশাআল্লাহ্। আপনি একটি ব্যবসা শুরু করলেও আপনাকে ভালো ফলাফল পেতে অন্ততঃ ২/৩ মাস অপেক্ষা করতে হয়, এবং এক সময় সেটা আপনার দীর্ঘস্থায়ী ও ভালো আয়ের পথ হয়ে দাঁড়ায়।

৪। আমাকে প্রতিদিন কয়ঘন্টা কাজ করতে হবে?
উ: দ্রুত ফলাফল পেতে প্রথম কয়েকমাস ৫-৬ ঘন্টা কাজ করতে হবে। তারপর প্রতিদিন ২ ঘ্টা করে কাজ করলেই হবে। যারা পার্টটাইম হিসেবে কাজটি করবেন, তারা প্রতিদিন ২-৩ ঘন্টা করে কাজ করলেই হবে, কিন্তু এভাবে কাজ করলে ফলাফল আসতে কিছুটা বেশী সময় লাগবে।

৫। প্রশিক্ষণের জন্য কত টাকা দিতে হবে?
উ: এ ব্যাপারে ফোনে যোগাযোগ করতে হবে। কারণ, বাসায় বসে সরাসরি প্রশিক্ষকের কাছ থেকে শেখার খরচ, অনলাইনে শেখার চেয়ে কিছুটা বেশী হবে।

৬। কারা এ প্রশিক্ষণ গ্রহণ করতে পারবেন?
উ: যে কোন বয়সের (অবশ্যই ১০ বছরের উপর হতে হবে) ও পেশার লোক এ প্রশিক্ষণ গ্রহণ করতে পারবেন।

৭। আমি ইংরেজীতে খুব একটা ভালো নই, আমি কি প্রশিক্ষণ গ্রহণ করতে পারবো?
উ: হ্যাঁ, আবশ্যই পারবেন। আপনার জন্য আমরা ভিন্ন কৌশল শিখিয়ে দিব। তবে, ভর্তি হবার আগে কোন ক্রমেই কৌশলটি জানানো হবে না।

৮। আমাদের কাছ থেকেই কেন শিখবেন?
উ: আমরা আপনাকে ব্লগিং, SEO, Adsense একাউন্ট সেটআপ ও আপনার ব্লগ ব্যবহার করে Adsense এর পাশাপাশি কিভাবে বিশ্বসেরা Affiliate Marketing প্রোগ্রাম ব্যবহার করে আয় করা যায় তাও শেখাবো।  যেহেতু আপনার ব্লগে ভিজিটর আসছে, সেহেতু শুধু Adsense কেন, এইরকম আরো অকেন প্রোগ্রাম ব্লগে যুক্ত করে আমরা আমাদের আয় দ্বিগুন-তিনগুন করে নিতে পারি। এছাড়াও আপনি Adsense ও Affiliate Marketing প্রোগ্রাম ছাড়াও কিভাবে আপনার ব্লগ দিয়ে আয় করতে পারেন তাও শেখাব। আমরা আপনাকে শেখানোর পর কোন সার্টিফিকেট দিবনা (সার্টিফিকেটের বোঝা বইতে বইতে আপনি এমনিতেই কাহিল হয়ে পড়েছেন), সার্টিফিকিটের পরিবর্তে এক মাসের ফ্রি সাপোর্ট দিব, যাতে করে আপনি কাজ করতে গিয়ে যেসকল সমস্যায় পড়বেন, তা আমাদের কাছ থেকে সমাধান করে নিয়ে আপনার আয় শুরু করতে পারেন। আমরা একসাথে ২০/৩০ জনের ক্লাস নেইনা। যেখানে ৯৯% ভাগ স্টুডেন্টরাই না বুঝে শুধু শুধু বাপের টাকা নষ্ট করে, আর কোর্স শেষ করে। সর্বোচ্চ দু'জন দিয়ে আমাদের একটি ক্লাস হয়। আমরা অন্যদের মত আপনাকে একগাদা ট্রেনিং শিট ও সিডি দিবনা, যা দেখে দেখে আপনি মনে করবেন, টাকা যেরকম নিয়েছে, জিনিস পত্রও সেরকমই দিয়েছে। একসময় ৯৯% ভাগ স্টুডেন্টরা তাদের চারদিক এই শিট ও সিডি গুলো বিছিয়ে বসে কাঁদে আর বলে, এতোগুলো টাকা বুঝি জলেই গেলো। আমাদের ট্রেনিং হলো টু-দ্যা-পয়েন্ট (যা প্রায় ১০ বছরের সাধনার ফল, যা আপনাকে একধাপেই ১০ বছর এগিয়ে নিয়ে যাবে), অনেকটা পরীক্ষার পূর্বে শর্টসাজেশন পাওয়ার মতো। অথবা আপনি বলতে পারেন বাসের পরিবর্তে প্লেন দিয়ে দ্রুত আপনার গন্তব্যে পৌছে যাওয়া। সর্বোপরি চেষ্টা করলে অবশ্যই আল্লাহ্পাক্ আপনাকে সফলতা দান করবেন, ইনশাআল্লাহ্।

আপনার মনে আরও প্রশ্ন থাকতে পারে, উত্তর জানার জন্য অবশ্যই নীচের নাম্বারটিতে একটি কল করবেন।

আমাদের সাথে যোগাযোগ করুন:  (+88) 01874 36 59 17 (সকাল ১০টা হতে রাত ১০টা, বাংলাদেশী সময়ে),
4.00am জিএমটি থেকে 16.00pm জিএমটি, বিদেশী সময়ে।
ই-মেইল: smenayetk13@gmail.com

****সীমিত সময়ের জন্য কোর্সের উপর ৫০% ছাড় দেয়া হচ্ছে****

Post a Comment