প্রতি কল ড্রপে ১ মিনিট টকটাইম ফেরতের নির্দেশ বিটিআরসির


প্রতি কল ড্রপের জন্য এক মিনিট করে টকটাইম ফেরত দিতে মোবাইল অপারেটরদের নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

সোমবার মোবাইল ফোন অপারেটরদের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে এ নির্দেশ দেন বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ।

বৈঠকে রবির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সুপুন বীরাসিংহে, এয়ারটেলের ব্যবস্থাপনা পরিচালক পিডি শর্মা, গ্রামীণ ফোনের চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হাসান, বাংলালিংকের চিফ করপোরেট অ্যাফেয়ার্স অ্যান্ড রেগুলেটরি অফিসার তৈমুর আলম এবং মোবাইল অপারেটরদের সংগঠন অ্যামটবের মহাসচিব ও প্রধান নির্বাহী নুরুল কবীর উপস্থিত ছিলেন।

বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ সমকালকে জানান, বৈঠকে কল ড্রপ এবং সেবার গুণগত মান নিশ্চিত করার বিষয় নিয়ে আলোচনা হয়েছে। অননেটে কল ড্রপের ক্ষেত্রে গ্রাহকদের প্রতি কল ড্রপের জন্য এক মিনিট করে ফেরত দিতে নির্দেশ দেওয়া হয়েছে। এ নির্দেশ অবিলম্বে কার্যকর হবে।

এ ছাড়া কেন কল ড্রপ হচ্ছে তা খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করা হয়েছে জানিয়ে তিনি বলেন, কমিটিকে সার্বিক বিষয় খতিয়ে দেখে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর এ ব্যপারে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

বৈঠকের একটি সূত্র জানায়, মোবাইল অপারেটররা কল ড্রপের হার নির্ধারিত মাত্রার চেয়ে কম আছে জানালে বিটিআরসির কর্মকর্তারা তার জবাব দিয়ে বলেন, কল ড্রপের ব্যাপারে অপারেটরদের দেওয়া তথ্য বিশ্বাসযোগ্য নয়। কারণ বিটিআরসির কর্মকর্তারাই মোবাইল ফোনে কথা বলার সময় দশটি কলে কমপক্ষে একটি কখনও কখনও দুই বা তিনটি কল ড্রপের শিকার হচ্ছেন।

সূত্রঃ সমকাল

Post a Comment