ভারত-ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ



অনেকদিন ধরেই আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকা বাংলাদেশ দারুণ একটি সুখবর পেলো। অক্টোবরে ইংল্যান্ড সিরিজের আগেই  যুক্তরাষ্ট্রে ভারত-ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। এমন খবরই প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত দল এই মুহুর্তে অবস্থান করছে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে। এরপর যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় দুই দলের মধ্যে তিন ম্যাচের একটি ত্রিদেশীয় টি-টোয়েন্টি হওয়ার কথাবার্তা চলছে। তবে দ্বিপাক্ষিক সিরিজটা ত্রিদেশীয় সিরিজে পরিণত হওয়ারও জোর সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে তৃতীয় দল হিসেবে যুক্ত হবে বাংলাদেশের নাম।

ইন্ডিয়ান এক্সপ্রেস পত্রিকায় বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)-এর নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে জানানো হয়েছে, “ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা খুব শীঘ্রই ফ্লোরিডায় একটি আলোচনায় বসবে। বলতে পারেন পুরো বিষয়টিই পরিষ্কার। আমরা এখন শুধু সবুজ সংকেতের অপেক্ষা করছি। ম্যাচগুলো আগস্টের শেষ সপ্তাহে হতে পারে। তৃতীয় দল হিসেবে বাংলাদেশকেও যুক্ত করা হতে পারে।”

ইন্ডিয়ান এক্সপ্রেসে প্রকাশিত রিপোর্টে আরও উল্লেখ করা হয়েছে, ওয়েস্ট ইন্ডিজ বোর্ড মূলত ‘ক্ষতিপূরণ’ হিসেবে এই সিরিজ আয়োজন করার কথা ভাবছে। কেননা ২০১৪ সালে বোর্ডের সাথে খেলোয়াড়দের বিরোধের জের ধরে ভারতের সাথে চলমান সিরিজের মাঝ পথেই দেশে ফিরে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ দল। তখন বেশ বড় অংকের ক্ষতির সম্মুখীন হতে হয় বিসিসিআইকে।

-jagonews24

Post a Comment