স্ত্রী-সন্তানের উৎসর্গ করে মাকে বাঁচালেন চীনা ব্যক্তি


একদিকে জন্মদাত্রী মা,  আরেক দিকে প্রেমময়ী স্ত্রী ও আদরের সন্তান। কাকে বাঁচাবেন আপনি? নাহ, এটা কোনো সিনেমার ট্রেলারের গল্প নয়। বাস্তবে এই পরিস্থিতিতে পড়েছিলেন এক চীনা ব্যক্তি। শেষ পর্যন্ত তিনি স্ত্রী-সন্তানদের পরিবর্তে নিজের জন্মদাত্রীকেই বেছে নিয়েছেন তিনি।

সম্প্রতি চীনের উত্তর-পূর্বের প্রদেশে হেবেইয়ে বন্যা পরিস্থিতির অবনতি ঘটেছে। ওই প্রদেশের দাক্সিয়ান গ্রামের বাসিন্দা গাও ফেংশু পেশায় সজ্জাশিল্পী। গত সপ্তাহে বন্যার পানি গাওয়ের ঘরের ভিতরে প্রবেশ করতে শুরু করলে তিনি দ্রুত ওই গ্রামে তার মায়ের বাড়িতে ছুটে যান তার অবস্থা দেখতে। মাকে দেখে যখন নিজের ঘরে ফিরে এসেছেন ততক্ষণে তার ঘর পানিতে তলিয়ে গেছে।


স্থানীয় সংবাদমাধ্যম টাইমসকে গাও বলেছেন, ‘আমার হাতে কোনো সময় ছিল না। আমার মা ও স্ত্রীর মধ্যে দুজনকে বেছে নেওয়ার মতো সময় আমার ছিল না।স্ত্রী ঝাং শিয়াওইয়ান তার বাবার সহযোগিতায় দুই শিশু সন্তানকে নিয়ে কোনোভাবে বাড়ির ছাদে উঠতে সমর্থ হয়েছেন। পরিবারের সদস্যদের অবস্থা দেখে গাও আবার ছুটে যান তার মায়ের অবস্থা দেখার জন্য। মায়ের নিরাপত্তা নিশ্চিত করে বাড়ি ফেরার পর গাও দেখতে পান, দুই সন্তান ও ঘরে থাকা ২ হাজার ইউয়ান (চীনা মুদ্রা) নিয়ে ঝাং শিয়াওইয়ান তার বাবার বাড়িতে চলে গেছেন। তিনি গাওয়ের সঙ্গে সংসার করতে অস্বীকৃতি জানিয়েছেন।

-zoombangla


Post a Comment