ইংল্যান্ডের পথে মোস্তাফিজ



আজ নয় কাল, করতে করতে এক সপ্তাহ ঘোরার পর গতকাল পেয়ে গেছেন ইংল্যান্ডের ভিসা। আর ভিসা হাতে পেয়ে আজ  সকাল সাড়ে ১০টা ১০ মিনিটে বাংলাদেশে বিমানের সরাসরি ফ্লাইটে ইংল্যান্ডের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন তিনি। ১১ ঘণ্টার বিমান ভ্রমণ শেষে স্থানীয় সময় বিকাল ৩ টায় লন্ডন পৌঁছাবেন তিনি।

সকালে দেশ ত্যাগ করার আগে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের ক্রিকেট একাডেমীতে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মোস্তাফিজ। কাউন্টি ক্রিকেট থেকে সর্বোচ্চটাই শিখে আসতে চান এ তরুণ, ‘শুধু ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংই নয়, একজন ভালো খেলোয়াড়কে অনেক কিছু জানতে হয়। চেষ্টা করবো সেগুলো শিখে নিতে। আজ যাচ্ছি সবাই আমার জন্য দোয়া করবেন।’ 

ইনজুরির কারণে আইপিএল থেকে দেশে ফিরেই কাউন্টি খেলতে যাওয়া হয়নি মোস্তাফিজের। তবে ইনজুরি থেকে সেরে উঠতে বিসিবির অধীনে পূনর্বাসন প্রক্রিয়া শুরু হয় তার। এরই মধ্যে ঈদের ছুটি এবং তার ইনজুরি থেকেও সেরা ওঠা। শেষ পর্যন্ত নির্ধারণ করা হয়, ১৩ জুলাই ইংল্যান্ড যাচ্ছেন তিনি।

কিন্তু ভিসা জটিলতার কারণে আজ নয়, কাল কিংবা পরশু- এমন করতে করতে কেটে গেলো আরও এক সপ্তাহ। ১৩ তারিখ ইংল্যান্ড যেতে পারলে ১৫ তারিখ প্রথম মাঠে নামার কথা ছিল মোস্তাফিজের। তবে ১৩ তারিখ যেতে না পারায় পরে সম্ভাবনা দেখা দেয়, ২১ জুলাই প্রথম ম্যাচ খেলতে নামবেন তিনি। শেষ পর্যন্ত আজ (১৯ তারিখ) ভিসা পেলেন এবং ২০ তারিখ লন্ডন গিয়ে পৌঁছালেও, ভ্রমণের ধকল কাটিয়ে ২১ তারিখ তিনি মাঠে নামতে পারবেন কি না সেটাই এখন সবচেয়ে বড় চিন্তার বিষয়।

Source: jagonews24

Post a Comment