**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

আগামী মাসেই বাংলাদেশে আসছে পেপাল


ফ্রিল্যন্সারদের জন্য সুখবর! বহুল প্রতীক্ষিত আন্তর্জাতিক অনলাইন লেনদেন প্ল্যাটফর্ম পেপাল অবশেষে বাংলাদেশে তাদের কার্যক্রম শুরু করতে যাচ্ছে। এর অংশ হিসেবে রাষ্ট্রমালিকানাধীন সোনালী ব্যাংকের সঙ্গে চুক্তি করেছে পেপাল।ফলে আগামী মাস থেকেই পেপ্যালের সেবা মিলতে পারে বাংলাদেশে।

দীর্ঘদিন থেকেই বাংলাদেশে পেপ্যালের সেবা চালুর দাবি ছিল। জনস্বার্থ বিবেচনা করে সরকারের উদ্যোগের ফলে এ চুক্তি সম্পন্ন হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী আগস্ট মাস থেকেই কার্যক্রম শুরু করবে পেপাল।

জানা গেছে, চুক্তি সই করার আগে আন্তর্জাতিক সেবাদাতা প্রতিষ্ঠানের পক্ষ থেকে বাংলাদেশে সম্ভাব্যতা যাচাই করা হয়। সোনালী ব্যাংকের পক্ষে উপমহাব্যবস্থাপক পর্যায়ের একজন কর্মকর্তা এ চুক্তিতে সই করেন। প্রথমে সোনালী ব্যাংকের পক্ষে খসড়া চুক্তিতে সই করে তা পাঠানো হয় পেপ্যালের সদর দপ্তরে। সেখান থেকে পেপ্যালের পক্ষে চুক্তিতে সই করা হয়েছে বলেও জানা গেছে। 

এ ব্যপারে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক বলেন, ‘আমরা মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি-বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে ও সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশে পেপ্যালের কার্যক্রম শুরুর বিষয়ে প্রচেষ্টা অব্যাহত রেখেছি। আশা করি ফ্রিল্যান্সারসহ দেশবাসীকে অল্প কিছুদিনের মধ্যে একটি সুখবর দিতে পারব।’

চুক্তির আওতায় পেপ্যালের মাধ্যমে প্রবাসী আয়, তথ্যপ্রযুক্তি খাতের ফ্রিল্যান্সারদের আয় সহজে ও নিরাপদে দেশে আনা যাবে। এতে ফ্রিল্যান্সিংয়ে বাংলাদেশের অগ্রগতি আরও গতিশীল হবে।

সূত্রঃ কালেরকন্ঠ

Post a Comment