Bangla Islamic News: শত্রুর আক্রমণ থেকে রক্ষা পাওয়ার আমল


আল্লাহ তাআলার গুণবাচক নাম (اَلْقُدُّوْس) আল-কুদ্দুসু। যার অর্থ হলো অতি পবিত্র। ইমাম কুশাইরি রহমাতুল্লাহি আলাইহি বলেন, ‘যে ব্যক্তি এ কথা বিশ্বাস করে যে, আল্লাহ তাআলা অতি পবিত্র, তখন তার উচিত হচ্ছে এটা কামনা করা যে, আল্লাহ তাআলা সর্বাবস্থায় সকল দোষ-ত্রুটি, মসিবত ও পাপের অপবিত্রতা থেকে তাকে দূরে রাখুক। তাছাড়া এ জিকিরের আমল করার ফলে আল্লাহ তাআলা তাঁর বান্দাদেরকে শত্রুর আক্রমণ থেকে রক্ষা করেন। জিকিরটি হলো-
উচ্চারণ: আল-কুদ্দুসুস সুব্বুহু।

ফজিলত
>> যে ব্যক্তি প্রতিদিন সূর্যাস্তের সময় আল্লাহ তাআলার এ গুণবাচক (اَلْقُدُّوْس) নামটি পাঠ করবে, আল্লাহ তাআলা ঐ ব্যক্তির অন্তরকে পরিষ্কার (পাপমুক্ত) করে দিবেন।

>> জুমআর নামাজের পর কোনো ব্যক্তি যদি আল-কুদ্দুস (اَلْقُدُّوْسُ) নামটির শেষে (اَلسُّبُّوْحُ) ‘আস-সুব্বুহু মিলিয়ে (اَلْقُدُّوْسُ السُّبُّوْحُ) ‘আল-কুদ্দুসুস সুব্বুহু’ রুটির টুকরোর ওপর লিখে আহার করে; তাঁর মধ্যে ফেরেশতাদের গুণ সৃষ্টি হবে। বিপদে সম্মুখীন ব্যক্তি এবং মুসাফির অবস্থায় বিপদের সম্মুখীন ব্যক্তি এ তাসবিহটি বেশি বেশি পাঠ করলে আল্লাহ তাআলা ঐ ব্যক্তিকে বিপদমুক্ত করবেন।

>> এ তাসবিহটি ৩১৯ বার পাঠ করে কোনো মিষ্টি জাতীয় দ্রব্যের ওপর ফুঁক দিয়ে শত্রুকে খাওয়ালে সে দয়ালু ও অনুগ্রহশীল হবে। (মিশকাত)

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে তাঁর গুণবাচক নাম (اَلْقُدُّوْسُ السُّبُّوْحُ) ‘আল-কুদ্দুসুস সুব্বুহ’-এর জিকির করে যবতীয় বিপদ-আপদ থেকে রক্ষা পাওয়া এবং পবিত্র আত্মার অধিকারী হওয়ার তাওফিক দান করুন। আমিন।

-লেটেস্টবিডিনিউজ

Post a Comment