Bangla News: নিয়ন্ত্রণ হারিয়ে স্টেশনের সীমানা প্রাচীরে সাগরিকা



নিয়ন্ত্রণ হারিয়ে চট্টগ্রাম রেল স্টেশনের সীমানা প্রাচীরে উঠে গেছে সাগরিকা এক্সপ্রেস ট্রেন। চাঁদপুর থেকে ছেড়ে আসা ট্রেনটি বুধবার রাত ৮টার দিকে নিয়ন্ত্রণ হারিয়ে স্টেশনের সীমান প্রাচীরের উপর উঠে যায়। এতে প্রাচীর ভেঙে গেলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

রেলওয়ে সূত্র জানায়, টিকিট ছাড়া ট্রেনে ওঠা কয়েকজন যাত্রীকে স্টেশনের আগে নামিয়ে না দেয়ায় চালককে মারধরের চেষ্টা করে তারা। ফলে চালক ট্রেনটির নিয়ন্ত্রণ করতে না পারায় স্টেশনের তিন নম্বর লাইনের সীমানা প্রাচীরের সঙ্গে সংঘর্ষ হয়। এতে দেয়াল ভেঙে যায়।

"

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ম্যানের মনজুরুল আলম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সঠিক তদন্ত ছাড়া প্রকৃত কারণ বলা সম্ভব নয়। ঘটনার পর ট্রেন-চালকের কাছে আমরা কারণ জানতে চেয়েছি। তিনি (চালক) বলেছেন, নিয়ন্ত্রণ রাখতে পারেননি।

"

তবে এ ব্যাপারে ট্রেন-চালকের দায়িত্বহীনতাকেই দায়ী করছেন রেলওয়ে কর্তৃপক্ষ। তারা বলছেন, অবৈধ যাত্রীদের সঙ্গে ট্রেন-চালকের সমস্যা হওয়ার কথা নয়। তাদের সঙ্গে টিটির সঙ্গে ঝামেলা হতে পারে। এর আগেও চট্টগ্রাম রেল স্টেশনে এ ধরনের ঘটনা ঘটেছিল। ওইসব ঘটনা তদন্তে ট্রেন-চালকের দায়িত্বহীনতাকেই দায়ী করা হয়েছিল।

-জাগোনিউজ২৪

Post a Comment