বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড



অবশেষে বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড ক্রিকেট দল। বৃহস্পতিবার দেশটির ক্রিকেটারদের সঙ্গে আলোচনার পর বাংলাদেশ সফর নিশ্চিত করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ইসিবি নিশ্চিত করেছে যে পরিকল্পনা অনুযায়ীই সব কিছু এগিয়ে যাবে। খবর বিবিসি, ক্রিকইনফো

আগামী ৩০ সেপ্টেম্বর তিনটি ওয়ানডে ও দু’টি টেস্ট খেলতে ঢাকায় আসার কথা ইংল্যান্ডের। কিন্তু সাম্প্রতিক সময়ে গুলশান ও শোলাকিয়ায় জঙ্গিদের সন্ত্রাসী হামলায় বদলে যায় প্রেক্ষাপট। তাই দেশের নিরাপত্তা ও সুযোগ-সুবিধা সরেজমিনে দেখতে ঢাকায় আসে ইংল্যান্ডের প্রতিনিধি দল।

প্রতিনিধিদলের সদস্যরা হলেন ইসিবির নিরাপত্তা উপদেষ্টা রেজ ডিকাসন, প্রফেশনাল ক্রিকেটারস অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী ডেভিড লিথারডেল এবং ইসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের পরিচালক জন কার।

তারা ভেন্যু পরিদর্শন শেষে দেশে ফিরে ইংল্যান্ডের ক্রিকেটারদের আলোচনা করে এ সিদ্ধান্তের কথা জানান। তারা বলেন, বাংলাদেশ সরকারের প্রতিশ্রুত নিরাপত্তা ব্যবস্থায় ইংল্যান্ডের বাংলাদেশে সফরে কোনো সমস্যা হবে না।

এর আগে, নিরাপত্তার অজুহাতে গত বছর বাংলাদেশ সফর স্থগিত করেছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। এ ছাড়া এ বছর অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও দল পাঠায়নি তারা।

উল্লেখ্য, সফরে তিনটি ওয়ানডে ও দু’টি টেস্ট খেলবে ইংল্যান্ড। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম এবং চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী অনুষ্ঠিত হবে এ সিরিজের সবগুলো ম্যাচ।

-জাগোনিউজ২৪

Post a Comment