রিজেন্ট এয়ারের বিমানে আগুনের ঘটনায় তদন্ত কমিটি



বাংলাদেশ থেকে সিঙ্গাপুরগামী রিজেন্ট এয়ারের উড়োজাহাজে চাকায় আগুন ধরার কারণ তদন্তে ৭ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিশেষায়িত সংস্থা এয়ারক্রাপ্ট এক্সিডেন্ট ইনভেস্টিগেশন গ্রুপ (এএইজি) এর মাধ্যমে তদন্ত করানো হচ্ছে। 

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বেসরকারি বিমান সংস্থা ‘রিজেন্ট এয়ারওয়েজের সিঙ্গাপুরগামী একটি ফ্লাইটে আগুন লাগার ঘটনা ঘটেছে। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে উড্ডয়নের সময় ওই উড়োজাহাজটির ডান পাশের চাকায় আগুন ধরে যায়।

এ বিষয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের মেম্বার অপারেশন অ্যান্ড প্লানিং মোস্তাফিজুর রহমান জাগো নিউজকে বলেন, উড্ডয়নের ঠিক আগ মুহূর্তে উড়োজাহাজটির নোজ হুইলে সমস্যা দেখা দেয়। উড্ডয়ন বাতিল করে পাইলট উড়োজাহাজটিকে রানওয়ের উপর দাঁড় করান। ফলে প্রায় ১ ঘণ্টা বিমান চলাচল বন্ধ থাকে। 

জানা যায়, উড়োজাহাজটি উড্ডয়নের ঠিক আগ মুহূর্তে নোজ হুইলে সমস্যা দেখা দেয়। এছাড়া উড়োজাহাজটির পেছনের অংশের ডান দিকে ধোঁয়ার কুণ্ডুলী দেখা যায়। দুর্ঘটনা কবলিত উড়োজাহাজটির উড্ডয়ন তাৎক্ষণিক বাতিল করা হয়। ফলে ঢাকা আন্তর্জাতিক বিমান বন্দরে বেলা পৌনে ১২টা থেকে প্রায় ১ ঘণ্টা বিমান চলাচল বন্ধ থাকে। 

তদন্ত কমিটির বিষয়ে ডাইরেক্টর ফ্লাইট সেফটি অ্যান্ড রেগুলেশন উইং কমান্ডার চৌধুরী মো. জিয়া-উল-কবির বলেন, ঘটনার কারণ উৎঘাটন করে এবং পরবর্তী ব্যবস্থা নিতে এএইজি-এর প্রত্যক্ষ তত্ত্বাবধানে রিজেন্ট এয়ারের ৭ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি ইতোমধ্যে কাজ শুরু করেছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বিষয়টি নিয়ে কোন মন্তব্য করা ঠিক হবে না। 

এ বিয়য়ে জানতে রিজেন্ট এয়ারের চিফ অপারেটিং অফিসার আশিষ রায়কে ফোন করে যোগাযোগ করা সম্ভব হয়নি।


-জাগোনিউজ২৪

Post a Comment