**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

ঈদে আকাশপথে বাড়তি চাপ : টিকিট যেন সোনার হরিণ



ঈদকে কেন্দ্র করে আকাশপথের টিকিট নিয়ে চলছে হাহাকার। অভ্যন্তরীণ রুটে বেসরকারি এয়ারলাইন্সের বেশিরভাগ ফ্লাইটে ওভার বুকিং। সাড়ে তিন হাজার টাকা দামের টিকিট বিক্রি হচ্ছে বাড়তি মূল্যে ১৫ থেকে ১৬ হাজার টাকায়। এ সময় বাড়তি মূল্য দিয়েও পাওয়া যাচ্ছে না এয়ার টিকিট। যারা ভাগ্যবান বাস, ট্রেন ও লঞ্চের ঝামেলা এড়িয়ে এবার ঈদে বাড়ি যাচ্ছেন আকাশপথে।

একাধিক এয়ারলাইন্সের কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা গেছে, কয়েক বছর ধরে দেশের অভ্যন্তরে আরামদায়ক ভ্রমণে বিমানের যাত্রী সংখ্যা বাড়ছে। এবার ঈদে পরিবহন সংস্থাগুলো অভ্যন্তরীণ রুটে বাড়িয়েছে আসন সক্ষমতা ও ফ্লাইটের সংখ্যা। কিন্তু সীমিত পরিসরে হওয়ায় তা সাধারণের নাগালের বাইরে। চড়া মূল্যের কারণে তাদের কাছে টিকিট যেন সোনার হরিণ।

বিভিন্ন এয়ারলাইন্সে খোঁজ নিয়ে জানা গেছে, ঈদ উপলক্ষে অভ্যন্তরীণ রুটে এখন খুব ব্যস্ততা চলছে। কম দামের সকল আসনের টিকিট শেষ। এখন রয়েছে বেশি ভাড়ার কয়েকটি আসন। 

যশোর, রাজশাহী, বরিশাল ও সৈয়দপুর রুটে যাত্রীর চাপ বেড়েছে। এই রুটগুলোতে এরই মধ্যে অতিরিক্ত ফ্লাইট দিয়েছে বেশ কয়েকটি এয়ারলাইন্স। তবে সেগুলোরও টিকিট প্রায় শেষ। এ ছাড়া বরিশাল ও রাজশাহী রুটে কোনো টিকিট নেই। অন্যান্য রুটেও শেষ পর্যায়ে। বুধবার ঈদের ছুটির আগের দিন ভিড় খুব বেশি। ওই দিনের টিকিট প্রায় এক সপ্তাহ আগেই বিক্রি হয়ে যায়। ঈদ শেষে যারা ১৪ থেকে ১৬ তারিখ ঢাকা আসবেন সেগুলোর ফিরতি টিকিটও শেষ প্রায়। 

যশোর এবং সৈয়দপুরে আগামী ১০, ১১ ও ১২ সেপ্টেম্বর নিয়মিত ফ্লাইটের পাশাপাশি দেওয়া হয়েছে কয়েকটি অতিরিক্ত ফ্লাইট। 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মুখপাত্র ও জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক খান মোশাররফ জাগো নিউজকে জানান, ঈদ উপলক্ষে যশোর, রাজশাহী ও সৈয়দপুরে বিমানের বাড়তি ভাড়া কমেছে। এ ছাড়া বিমানের সকল অভ্যন্তরীণ রুটে ভাড়ার পরিমাণ উল্লেখযোগ্য পরিমাণে কমানো হয়েছে। যাত্রীদের বাড়তি চাপ মোকাবেলায় আগামী ১০ ও ১১ সেপ্টেম্বর যশোর, রাজশাহী ও সৈয়দপুরে বিশেষ অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করা হবে। হ্রাসকৃত ভাড়ার এই কর্মসূচি আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত কার্যকর থাকবে।

ইউএস বাংলা এয়ারলাইন্স জানিয়েছে, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ইউএস বাংলা যশোর ও সৈয়দপুর রুটে অতিরিক্ত ফ্লাইট চালানোর সিদ্ধান্ত নিয়েছে। ১০, ১১ এবং ১৪, ১৫ সেপ্টেম্বর পূর্বনির্ধারিত ফ্লাইটের অতিরিক্ত আরো একটি করে ফ্লাইট চলাচল করবে। 

ঈদ উপলক্ষে যশোর ও সৈয়দপুর থেকে ঢাকামুখী যাত্রীদের সুবিধার জন্য সর্বনিম্ন ২ হাজার ৫০০ টাকা ভাড়ায় ভ্রমণ সুবিধা প্রদান করছে বলে জানান ইউএস-বাংলা এয়ারলাইন্সের কর্মকর্তা কামরুল ইসলাম।


-জাগোনিউজে

Post a Comment