**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

পাসপোর্টে সত্যায়ন ও পুলিশ ভেরিফিকেশন প্রথা থাকছে না



পাসপোর্ট সেবা পেতে জনগণ হয়রানি ও দুর্নীতির শিকার হচ্ছে স্বীকার করে পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাসুদ রেজওয়ান বলেছেন, পাসপোর্ট তৈরিতে যেসব সমস্যা হচ্ছে এর বেশিরভাগই পুলিশ ভেরিফিকেশনের কারণে। শিগগিরই সত্যায়ন ও পুলিশ ভেরিফিকেশন প্রথা তুলে নেয়া হবে।

মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে এলজিইডি মিলনায়তনে আয়োজিত এক গণশুনানিতে এসব কথা বলেন তিনি। পাসপোর্ট অধিদফতরের ওপর দুর্নীতি দমন কমিশন (দুদক) এ গণশুনানির আয়োজন করে। দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, দালালদের হাত থেকে পাসপোর্ট অফিস মুক্ত করতে হবে। পাসপোর্ট নিয়ে মানুষের নানা ভোগান্তি এখনো রয়ে গেছে। এগুলো দূর করার ব্যবস্থা নিতে হবে।

সম্প্রতি ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) পরিচালিত এক গবেষণায় উঠে আসে, সেবা খাতের মধ্যে পাসপোর্ট করতে এসে সবচেয়ে বেশি মানুষ দুর্নীতি ও ভোগান্তির শিকার হন।

উল্লেখ্য, রাজধানীর আগারগাঁওয়ের পাসপোর্ট অফিসে প্রতিদিন পাচঁ হাজার নাগরিককে সেবা দেয়া হয়। এই সেবা কার্যক্রমের ওপর অনুষ্ঠিত গণশুনানিতে অংশ নেয় ভুক্তভোগী ও দুর্নীতির শিকার জনগণ।


-শেয়ার বাজার বিডি

Post a Comment