**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

মটো জি৪, যার ধারেকাছেও নেই একই দামের অন্যান্য ফোন


কম দামের সেরা ফোনের প্রসঙ্গে আসলে মটোরোলাকে টপকানো খুব কঠিন বিষয়। আবারো তার প্রমাণ রাখল এই প্রযুক্তি প্রতিষ্ঠানটি। তাদের চতুর্থ প্রজন্মের মটো জি সিরিজের জি৪ মডেলটি বিশেষজ্ঞের দৃষ্টিতে কম বাজেটের সেরা ফোন হতে পারে বাজারের।

৫.৫ ইঞ্চির বড় পর্দাটি ফুল এইচডি। এর অক্টা-কোর প্রসেসরটি দ্রুত গতির। কোয়ালকম স্ন্যাপড্রাগন এমএসএম৮৯৫২ প্রসেসরে গতি দেবে ২ জিবি র‌্যাম। অভ্যন্তরে ১৬ ও ৩২ জিবি স্টোরেজের সংস্করণ রয়েছে। এ ছাড়া মাইক্রোএসডি স্লটের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে মেমোরি। পেছনে থাকছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। আর সামনে থাকছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। শক্তিশালী ৩০০০এমএএইচ ব্যাটারি ফোনটিকে জীবিত রাখবে বহু সময়।

১৬ জিবির মটো জি৪-এর দাম মাত্র ১৬৯ পাউন্ড। বর্তমানে মটোরোলাকে কিনে নিয়েছে লেনোভো। আমেরিকার বাজারে দাম পড়বে ৩০০ ডলার। ফোনটি পানিরোধী। কাজেই পানি পড়লে বা ফোনটি পানিতে পড়ে গেলে নষ্ট বা বন্ধ হবে না। বিশেষজ্ঞদের লুপিং ভিডিও ব্যাটারি রানডাউন পরীক্ষায় ১৩ ঘণ্টা ২০ মিনিট চালু ছিল জি৪।

অ্যান্ড্রয়েড ৬.১ মার্শমেলোতে চলবে ফোনটি। জি৪-এর সফটওয়্যারে একেবারে জাঙ্ক নেই বললেই চলে। একই ধরনের অন্যান্য ফোনে ব্যাপক জাঙ্ক দেখা যায়। তবে হোম স্ক্রিনে সোয়াপ করতে থাকলে কিছুটা আটকে যাচ্ছে বুঝতে পারবেন।

ক্যামেরাটি বেশ ভালো। ছবি তুললে মনে হবে আরও ভালোর প্রয়োজন নেই। প্রায় প্রতিটি ছবি বেশ উজ্জ্বল ও ঝকঝকে হয়ে ওঠে। এর এইচডিআর মোড বিকালে কম আলোতে ছবি তুলতে বেশ কাজ দেয়। কালার আসলে ভিভিড এবং নেচারাল হোয়াইট ব্যালেন্স রয়েছে। সামনের ক্যামেরাটি ওয়াইড অ্যাঙ্গেল। কাজেই সেলফি তুলতে অনেক দূর হাত নিতে হবে না। ছবিও ওঠে বেশ ভালো।

বিশেষজ্ঞদের মতে, এটি কিনতে যে বাজেট করতে হবে সে বাজেটে এর চেয়ে ভালো ফোন আর হতে পারে না। এমনকি একই দামের মধ্যে অন্যান্য ফোন মটো জি৪-এর ধারেকাছেও নেই। প্রতিদিনের স্মার্টফোনের ব্যবহার অনায়াসে সুখকর করতে পারে এই ফোনটি।

সূত্র : সি নেট

Post a Comment