**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

Sports News:সুয়ারেজ জাদুতে বার্সার জয়



গত মৌসুমে আলো ছড়ানো লুইস সুয়ারেজ এবারও নিজেকে মেলে ধরতে শুরু করেছেন। রোববার উরুগুইয়ান এই স্ট্রাইকারের অসাধারণ নৈপুণ্যে স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে সেভিয়াকে ২-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। এর ফলে টুর্নামেন্টটির শিরোপা জয়ের পথে একধাপ এগিয়ে থাকলো লুইস এনরিকের দল।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের প্রথমার্ধটা অবশ্য হতাশায়ই কেটেছে বার্সেলোনার। বারবার আক্রমণ শানিয়েও গোল করতে পারেননি মেসি-সুয়ারেজরা। দ্বিতীয়ার্ধে এসে নিজেদের ফিরে পান তারা। খেলার ৫৪ মিনিটে ড্যানিস সুয়ারেজ বল উড়িয়ে দেন আরদা তুরানের দিকে। তুরান সেই বল ঠেলে দেন সুয়ারেজকে। দুর্দান্ত এক শটে সেভিয়ার গোলরক্ষক সার্জিও রিকোকে পরাস্ত করেন লিভারপুলের সাবেক এই স্ট্রাইকার (১-০)।

বার্সার ত্রিফলা ‘এমএনএস’র আরেক ফলা নেইমার খেলছেন অলিম্পিকে। তার অভাবটা পূরণ করছেন মুনির এল হাদ্দাদি! ৮১ মিনিটে মাঝমাঠ থেকে মেসির বাড়িয়ে দেয়া বল ধরে সেভিয়ার জালে পাঠান স্প্যানিশ এই ফরোয়ার্ড (২-০)। আর তাতে প্রথম লেগে দুই গোলে এগিয়ে থেকে দ্বিতীয় লেগে খেলতে নামার বাড়তি সুবিধা পায় কাতালানরা। আগামী বুধবার ন্যু ক্যাম্পে দ্বিতীয় লেগে মুখোমুখি হবে বার্সা-সেভিয়া।

প্রসঙ্গত, নতুন মৌসুমের শুরুতে আগের মৌসুমের লা লিগা চ্যাম্পিয়ন ও কোপা দেল রের চ্যাম্পিয়নের মধ্যে সুপার কাপের লড়াই হয়ে থাকে। তবে ২০১৫-১৬ মৌসুমে এই দুই প্রতিযোগিতারই শিরোপা জিতে নেয় বার্সা। তাই কোপা দেল রের রানার্সআপ সেভিয়ার বিপক্ষে মাঠে নামতে হয়েছে মেসিদের।


-জাগোনিউজ২৪

Post a Comment