যারা ইন্টারনেট থেকে আয়ের ব্যাপারে সিরিয়াস, কিন্তু সঠিক পথ খুজে পাচ্ছেন না; শুধুমাত্র তাদের জন্যই এই লেখা !!!


আসসালামু আলাইকুম।
ইন্টারনেট, পত্র-পত্রিকা যেখানেই তাকাই, সেখানেই এখন ইন্টারনেট থেকে আয়ের বিভিন্ন পদ্ধতি নিয়ে আলোচনা চলছে। এর কারণ মোটামুটি দুইটি। প্রথমত, সবাই এখন এ কথাটি বিশ্বাস করে যে, ইন্টারনেট থেকে আসলেই আয় করা যায়। আর দ্বিত্বীয়ত, দিন দিন দ্রব্যমূল্যের ঊর্দ্ধো গতির কারণে সবাই কিছু বাড়তি আয় করতে চাচ্ছে। আর করাটাই স্বাভাবিক। তবে, ইন্টারনেট থেকে আয় করতে গিয়ে সকলকেই কোন না কোন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। কেউ কেউ আয়ের সঠিক পথটি খুঁজে পাচ্ছেনা; কেউ সঠিক পথ মনে করে তাতে প্রতারিত হচ্ছে; আবার কেউ অন্যদের এ অবস্থা দেখে এগুতে চাচ্ছে না; কেউ সারা মাস কষ্ট করে অল্প কিছু ডলার আয় করে হতাশ হচ্ছে; কেউ আয় করে দেশে টাকা আনতে পারছেনা; আবার কেউ অনেক আয় করেও হীনমন্যতার কারণে কাউকে জানাচ্ছে না; কেউ কেউ জানাচ্ছে, তবে এর বিনিময়ে অনেক টাকা দাবি করছে, যা সকলের পক্ষে সম্ভব নয়। তাই বলে হতাশ হলে চলবে না। 

বর্তমানে ইন্টারনেট থেকে আয়ের তিনটি পথকে খুবই শক্তিশালী পথ বলে সবাই একমত হয়েছেন। পথগুলো হলোঃ ১। গুগল এডসেন্স থেকে আয়, ২। ফ্রিলেন্সিং থেকে আয় এবং ৩। এফিলিয়েট মার্কেটিং থেকে আয়। কিন্তু এ বিষয় গুলো সঠিকভাবে কেউ শেখাতে চায়না। আর একটু ভেঙ্গে বলি। প্রত্যেকটা আলাদাভাবে শিখতে গেলে আপনাকে অনেকগুলো টাকা গুনতে হবে। আর, শেখা শেষ হলে আপনাকে একটা সার্টিফিকেট ধরিয়ে আপনার সার্টিফিকেটের বোঝা বাড়িয়ে দেবে। দ্বিতীয়বার কিছু জানতে গেলে বলবে- ক্লাসে কি করেছেন বা তাদের মুখ দেখলেই আপনি আর সেখানে যাবেন না। তাহলে দেখা যাচ্ছে যে, কষ্ট করে আয়ের পথটি শিখলেও প্রকৃত পক্ষে আপনি আয় করতে পারছেন না। আর এভাবেই আপনাকে হতাশা দিন দিন খেয়ে ফেলছে। টাকা খরচ করেও সঠিক পথটি পেলেন না। আপনার মনে এখন যে প্রশ্নটি বার বার ঘুরপাক খাচ্ছে সেটি হলো, তাই বলে কি সারা বাংলাদেশে এমন কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান নেই যে বা যারা কোর্সগুলো কম টাকায় ভালভাবে সেখাবে এবং সেখার পর একমাস ফ্রি সহযোগিতা করবে; যারা শুধু টাকা কামাবারই চিন্তা করবেনা, সাথে সাথে দেশ ও দেশের মানুষকে কিছু দিয়ে যাবে। 

হ্যাঁ, আছে, তবে তারা এত ঢাকঢোল পিটিয়ে কিছু সেখাচ্ছেনা, ভর্তির সাথে সাথে আয় করবেন বলে মিথ্যে প্রতিশ্রুতিও দিচ্ছে না, কোর্স শেষে আপনার সার্টিফিকেটের বোঝাও বাড়িয়ে দিচ্ছে না, বরং আপনাকে কোর্স শেষ করার পরও দিচ্ছে  প্রবলেম সলভিং ক্লাসের মত ভিন্নধর্মী এক সেবা, তার জন্য কোন বাড়তি টাকাও দিতে হচ্ছেনা, বরং তারা মনে করে আপনার মধ্যে আয় করার প্রচন্ড একটা আবেগ আছে, তাই আপনি কাজ করে যাচ্ছেন, আর যারা আসলেই কাজ করে তারাই শুধু সমস্যায় পড়ে এবং তার সমাধান খুঁজে পায়। তাই সুন্দর মত উপরোক্ত কোর্সগুলো করতে চাইলে ও  আমাদের সহযোগীতা পেতে চাইলে এবং আসলেই ইন্টারনেট থেকে আয় করতে চাইলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আমরা দু'ভাবে কোর্সগুলো শেখাই: প্রথমতঃ অনলাইনের মাধ্যমে, ও দ্বিতীয়তঃ সরাসরি বাসায় গিয়ে। ভালো কিছু শেখার উদ্দ্যেশ্যে আমাদের সাথে যোগাযোগ (01874 36 59 17 )। আপনাদের ভাল লাগলে, অবশ্যই আপনাদের পরিচিতদের বলতে ভুলবেন না । আশাকরি বন্ধুদের মাঝে শেয়ার করবেন। ধন্যবাদ। 
আসসালামু আলাইকুম।


"ইন্টারনেটে আয় করে গড়ি দেশ, বেকারমুক্ত হউক বাংলাদেশ"

Post a Comment