বেঙ্গালুরুকে হারিয়ে সাকিবহীন কলকাতার দুর্দান্ত জয়


ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সোমবার রাতে দুর্দান্ত জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। সাকিবহীন কলকাতা ৫ উইকেটে পরাজিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে বেঙ্গালুরু করে ৭ উইকেটে ১৮৫ রান। জবাবে ইউসুফ পাঠান ও আন্দ্রে রাসেলের ঝড়ো ব্যাটিংয়ে ৫ বল হাতে রেখে ৫ উইকেটে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় কলকাতা।

কলকাতার শুরুটা ছিল বাজেই। দলীয় ৬ রানের মাথায় বিদায় নেন ওপেনার রবিন উথাপ্পা (১)। পরে লিওনকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন অধিনায়ক গৌতম গাম্ভীর। তবে ১২ বলে ১৫ রান করে বিদায় নেন লিওন। দলীয় ৬৬ রানের মাথায় সাজঘরে ফেরেন গাম্ভীরও (২৯ বলে ৩৭)। এর কিছুক্ষণ পরই মনীশ পান্ডেরও বিদায় (১২ বলে ৮ রান)। ১০.১ ওভারে কলকাতার রান তখন মাত্র ৬৯, উইকেট নেই চারটি।

এমন অবস্থায় কলকাতা ম্যাচ জিতবে তা হয়তো কেউ ভাবেনি। কিন্তু পঞ্চম উইকেট জুটিতে ইউসুফ পাঠান ও আন্দ্রে রাসেলের ঝড়ো ব্যাটিং তছনছ করে দেয় বেঙ্গালুরুর বোলিং লাইন আপ। মাত্র ৪৪ বলে ৯৬ রানের অবিশ্বাস্য এক জুটি গড়েন এই দুইজন। ২৪ বলে এক চার ও চার ছক্কায় ৩৯ রান করে আউট হন রাসেল। তবে জয়ের জন্য সুরিয়া কুমারকে সঙ্গে নিয়ে বাকি কাজটুকু করেছেন ইউসুফ পাঠান।

২৯ বলে ৬০ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়ে ইউসুফ পাঠান। তার এই বিস্ফোরক ইনিংসে ছিল ছয়টি চার ও তিনটি ছক্কার মার। ৫ বলে ১০ রানে অপরাজিত থাকেন সুরিয়া কুমার। বল হাতে এক উইকেট ও ব্যাট হাতে ২৪ বলে ৩৯ রানের সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জেতেন কলকাতার আন্দ্রে রাসেল।

Source: kalerkantho

0 Response to "বেঙ্গালুরুকে হারিয়ে সাকিবহীন কলকাতার দুর্দান্ত জয়"

Post a Comment