Bangla News: রাশিয়ার বিমানকে তাড়া করলো ব্রিটিশ ফাইটার জেট

Bangla News of Russia

আন্তর্জাতিক ডেস্ক: ব্রিটেনের আকাশপথে ঢুকে পড়া রাশিয়ান বিমান তাড়া করতে ছুটল রয়্যাল এয়ারফোর্স। সোমবার স্কটল্যান্ডে ব্রিটেনের স্থানীয় সময় সকাল সাড়ে ৯টা নাগাদ এই ঘটনা ঘটে। স্কটল্যান্ডের উপকূল থেকে উড়ে যায় ব্রিটিশ এয়ার ফোর্সের টাইফুন ফাইটার জেট।

এই সংক্রান্ত আর কোনও তথ্য প্রকাশ করেনি রয়্যাল এয়ার ফোর্স। তবে রাডারে ধরা পড়া ছবি থেকে স্পষ্ট যে, দুটি টাইফুন ফাইটার জেট ছুটে গিয়েছিল, যার সঙ্গে ছিল একটি ভয়েজার প্লেন যা মাঝ আকাশে রিফুয়েলিং করতে সক্ষম।


ব্রিটিশ বিমানবাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, এটা ছিল একটা লাইভ অপারেশন। এদিন সকালে টাইফুন এয়ারক্রাফট দুটি আকাশে ছুটে যায় তাড়া করতে। এই সংক্রান্ত আর কোনও ডিটেল দিতে রাজি হননি তিনি।
২০০৭-এ ব্রিটেনের টর্নেডো ফ্লিটের জায়গায় আসে এই টাইফুন জেট। আইএস অধ্যুষিত অঞ্চলকে টার্গেট করে অভিযান চালাতে এই যুদ্ধবিমান ব্যবহার করা হয়। এতে রয়েছে এয়ার-টু-এয়ার মিসাইল। রয়্যাল এয়ার ফোর্সের কুইক রিঅ্যাকশন টিমের অংশ এগুলি।

এর আগে জলপথে একাধিকবার এইভাবে রাশিয়ান রণতরীকে তাড়া করতে দেখা গিয়েছে ব্রিটিশ নৌসেনাকে। কিছুদিন আগেই ইংলিশ চ্যানেলে রাশিয়ান যুদ্ধজাহাজ তাড়া করতে পাঠানো হয় রয়্যাল নেভির ফ্রিজেট। স্ট্রেট অফ ডোভারে ঘটে এই ঘটনা। ব্রিটেনের উপকূলের কাছাকাছি রাশিয়ার যুদ্ধজাহাজ এসে পড়ায় তাকে তাড়াতে পাঠানো হয় ব্রিটিশ নৌবাহিনীর এইচএমএস ওয়েস্টমিনস্টার। গত কয়েক মাসে বারবার এই ধরনের ঘটনা ঘটেছে। রাশিয়া বারবার কাছাকাছি চলে আসায় এইভাবে এগিয়ে যেতে হচ্ছে রয়্যাল নেভির রণতরীগুলিকে।

আসছি বলেও আসেনি সে, ১০ দিন এয়ারপোর্টে অপেক্ষায় প্রেমিক

এর আগে ক্রিসমাসের দিনেও ঘটে একই ঘটনা। গত বছরের ২৫ ডিসেম্বর, ব্রিটেনের জলসীমা পার করে ঢুকে পড়ে একাধিক রাশিয়ার যুদ্ধজাহাজ।

সূত্র: amadershomoy

1 Response to "Bangla News: রাশিয়ার বিমানকে তাড়া করলো ব্রিটিশ ফাইটার জেট"

  1. Hi Thanks For Sharing this I really enjoyed reading this We are best Hosting Service Provider in india so if you are looking for cheap vps server please visit us

    ReplyDelete